২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাগুরায় দুই শ’ শিক্ষার্থীর পরীক্ষা অনিশ্চিত

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৭ নবেম্বর ॥ অধ্যক্ষের অদক্ষতার কারণে মাগুরা সদর উপজেলার আলোকাদিয়া অমরেশ বসু ডিগ্রী মহাবিদ্যালয়ের শিক্ষার্থীরা শনিবার কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ক্লাস রুমে তালা ঝুলিয়ে দিয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থীরা অভিযোগ করে, ২০১৩-১৪ শিক্ষা বর্ষে আলোকাদিয়া অমরেশ বসু ডিগ্রী মহাবিদ্যালয়ে এইচএসসিতে মানবিকে এ কলেজে ১৫০ শিক্ষার্থীর ভর্তির কোটা রয়েছে। অতিরিক্ত ভর্তির জন্য বোর্ড থেকে পূর্বানুমতির নিয়ম রয়েছে কিন্তু কলেজ অধ্যক্ষ বোর্ডের অনুমতি না নিয়েই অতিরিক্ত ৯৩ শিক্ষার্থীকে ভর্তি করেন। ফলে শুধু ১৫০ শিক্ষার্থীর নিবন্ধনপত্র এসেছে। যে কারণে ৯৩ শিক্ষার্থীর আগামী ১১ নবেম্বর কলেজে অনুষ্ঠিততব্য এইএসসির টেস্ট পরীক্ষাসহ আগামী বছর অনুষ্ঠিতব্য বোর্ডের ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। ঠিক একইভাবে অনলাইনে নিবন্ধন না করায় ১২-১৩ শিক্ষা বর্ষের ডিগ্রীর ৮৪ শিক্ষার্থী নিবন্ধন বঞ্চিত হয়েছে। যে কারণে পরবর্তীতে ৮৪ ডিগ্রী পরীক্ষার্থী ফাইনালের ফরম ফিলাপ করতে পারেনি। ফলে চলতি বছর অনুষ্ঠিত ডিগ্রী পরীক্ষায় তারা অংশ নিতে পারছে না। এর প্রতিকার চেয়ে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ মোস্তফা ফারুক আহমেদ কোন বক্তব্য না দেয়ায় সাংবাদিকরা অধ্যক্ষের কক্ষ ত্যাগ করেন।

রূপগঞ্জে যৌতুকের জন্য শ্বশুরবাড়িতে হামলা ॥ আহত আট

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৭ নবেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবিকৃত যৌতুকের দুই লাখ টাকা না পেয়ে জামাতাসহ তার লোকজন শ্বশুরবাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছে। হামলায় গৃহবধূসহ আটজন আহত হয়েছেন। এ সময় গৃহবধূর কাছ থেকে দেড় বছর বয়সের এক শিশুকে ছিনিয়ে নেয়া হয়। শনিবার সকালে উপজেলার তারাব পৌরসভার শান্তিনগর এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় সূত্র ও আহতরা জানান, গত সাড়ে তিন বছর আগে শান্তিনগর এলাকার ফিরোজ বেপারির মেয়ে পারভিন আক্তারের সঙ্গে একই এলাকার আলাউদ্দিনের ছেলে হাসান মিয়ার বিয়ে হয়। সন্তান হওয়ার পর থেকে হাসান মিয়া মাদকাসক্ত হয়ে পড়ে। বেশ কয়েকদিন ধরে জামাতা হাসান মিয়াসহ শ্বশুরবাড়ির লোকজন গৃহবধূ পারভিন আক্তারের কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করে আসছিল।

দুই মহিলার কামড়াকামড়ি

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৭ নবেম্বর ॥ রূপগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মমতাজ বেগম (২৫) নামে এক গৃহবধূকে কামড়িয়ে গুরুতর জখম করেছে অপর এক গৃহবধূ। শনিবার সকালে উপজেলার শিমুলিয়া এলাকায় ঘটে এ ঘটনা। আহত গৃহবধূ ওই এলাকার জসিম উদ্দিনের স্ত্রী। তাকে মুমূর্ষু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত গৃহবধূ মমতাজ বেগম জানান, একই এলাকার কহিনুর নামে এক গৃহবধূ গবাদি পশু পালন করে আসছিল।

সফল সমবায়ীদের ক্রেস্ট বিতরণ

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ৭ নবেম্বর ॥ খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ঐক্যবদ্ধভাবে সমবায়ের মাধ্যমে আমরা যেমন আর্থিকভাবে সফলতা অর্জন করতে পারি, তেমনি জাতীয় পর্যায়ে ঐক্যবদ্ধভাবে যে কোন সমস্যা সমাধান করা সম্ভব। সমবায়ের মাধ্যমে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। শনিবার সকালে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ আয়োজিত সমবায় দিবসে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।