২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

স্কুল স্থানান্তরের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলা কুড়িগ্রাম সদরের গোয়াইলপুরী সরকারী প্রাথমিক বিদ্যালয় স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন করেছে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। শনিবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী অংশ নেয়। এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানায়, ২০১৩ সালে ব্রহ্মপুত্রের ভাঙ্গনে গোয়াইলপুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়টি বিলীন হয়ে যায়। এরপর বিদ্যালয়টি রলাকাটা পশ্চিমপাড়ে স্থানান্তর করে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হয়।

কিন্তু উপজেলা শিক্ষা কমিটি চরাঞ্চলের শিক্ষার্থীদের কথা বিবেচনা না করে গত ৫ নবেম্বর পুনরায় বিদ্যালয়টিকে ব্রহ্মপুত্রের পূর্বপাড়ে পূর্বরলাকাটায় স্থানান্তরের সিদ্ধান্ত নেয়।

অস্ত্র ছিনিয়ে আসামির পলায়ন

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ৭ নবেম্বর ॥ সরিষাবাড়ীতে শনিবার সকাল ৮টায় পুলিশের রিভলবার ছিনিয়ে মাদক মামলার ওয়ারেন্টের আসামি হাবেল ওরফে হাবুল ওরফে হাবু মিয়া পলায়ন করে। একটানা তিন ঘণ্টা অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ। পলাতক ওই আসামিকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

জেলা বাস মালিক সভাপতি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৭ নবেম্বর ॥ জেলা বাস মালিক গ্রুপের সভাপতি ১৫ মামলার আসামি মীর আবু সাইদকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে শহরের মীরপাড়া এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

পানিতে ডুবে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া গ্রামে শনিবার দুপুরে সারা আখতার নামে সাত বছরের এক শিশু পানিতে ডুবে মারা গেছে। সারা আখতার স্থানীয় কৃষক মোজাম্মেল হাওলাদারের মেয়ে।

সৃজনশীল পদ্ধতি বাতিলের দাবি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ সৃজনশীল পরীক্ষা পদ্ধতি বাতিল ও প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন করেছে নগরীর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী। শনিবার দুপুরে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এরপরে শিক্ষার্থীরা রাজশাহী শিক্ষাবোর্ড ঘেরাও করে। মানববন্ধনে শিক্ষার্থীরা ৭টি বিষয়ে সৃজনশীল পরীক্ষা বাতিল করে পূর্বের পরীক্ষা পদ্ধতি বহালের দাবি জানান।

শর্টসার্কিটে তিন গরুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বিদ্যুত বিভাগের ১১ হাজার সঞ্চালন লাইনের শর্টসার্কিটের কবলে পড়ে তিনটি গরু মারা গেছে। সেই সঙ্গে অর্ধ শতাধিক বাসাবাড়ির মিটার পুড়ে ছাই হয়েছে। ভাগ্যক্রমে বাসাবাড়ির মানুষ বেঁচে গেলেও আহত হয়েছে তিনজন। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নে হলহলিয়া হাজিপাড়া গ্রামে। একই সঙ্গে তিনটি গরু মারা যাওয়ায় গরুর মালিক জরিনা বেওয়ার আহাজারিতে এলাকার পরিবেশ ভারি করেছে। ঘটনার পর খবর পেয়ে ডোমার বিদ্যুত বিভাগ ওই সঞ্চালন লাইনটি বন্ধ করে দিলে মানুষ প্রাণে রক্ষা পায়।

চিলমারীতে আ’লীগের সম্মেলন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের চিলমারী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার চিলমারী মহিলা ডিগ্রী কলেজ মাঠে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু ম-ল। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৭ নবেম্বর ॥ আড়াইহাজারে বদরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র সোহাগ হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। শনিবার বেলা ১১টার দিকে স্কুল সংলগ্ন মদনপুরÑনরসিংদী সড়কে মানববন্ধন পালন করে। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সোলাইমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন এ্যাডভোকেট ফারুক ভুঁইয়া, এ্যাডভোকেট ইসমাইল, নিহত ছাত্র সোহাগের পিতা রফিকুল ইসলাম প্রমুখ।

মাদক ব্যবসায়ীকে গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৭ নবেম্বর ॥ চিহ্নিত মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসী ও একাধিক মামলার আসামি সালাউদ্দিনকে গ্রেফতারের দাবিতে মানিকগঞ্জের সিঙ্গাইরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলার সিঙ্গাইর-ঘোনাপাড়া সড়কে বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় এলাকাবাসী। পরে ওই সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে কামাল হোসেন, আরশেদ আলী ও আনোয়ারা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

নওগাঁয় সময় না হতেই দুই শিক্ষার্থী পরীক্ষায়

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ নবেম্বর ॥ রাণীনগরে ২০১৩ সালে পিএসসি পাস করে বর্তমানে ৭ম শ্রেণীতে অধ্যয়নরত দুই শিক্ষার্থী চলতি জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তবে সংশ্লিষ্ট মাদ্রাসার সুপার জামায়াত নেতা শরিফ উদ্দিন মাযহারি মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে ৭ম শ্রেণীর ছাত্রী শান্তনা খাতুন (পরীক্ষার রোল নং-১৮৫৯৬) ও রাব্বি আল ইমনকে (রোল নং-১৮৭৬১৯) পরীক্ষা দেয়ার সুযোগ করে দিয়েছেন বলে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কয়েকটি দফতরে অভিযোগ করেছে এলাকাবাসী। নির্ধারিত সময়ের আগে কিভাবে ওই দুই শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে, এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। রাণীনগর উপজেলা সদরের আল্ আমিন দাখিল মাদ্রাসায় এমন ঘটনা ঘটেছে।

ওরিয়েন্টেশন কোর্স

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ১২৬তম রোভার স্কাউটস লিডার ওরিয়েন্টেশন কোর্স সমাপ্ত হয়েছে। শনিবার সকালে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দীন আহমদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজে অনুষ্ঠিত এ কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের ভারপ্রাপ্ত জাতীয় কমিশনার আবদুস সালাম খান। বাংলাদেশ স্কাউটসের রোভার অঞ্চলের কোষাধ্যক্ষ আবদুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- সুখেন চন্দ্র ব্যানার্জী, প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ, অধ্যক্ষ মেজর মোঃ রেজাউল করিম, নিহার রঞ্জন দাস, হুমায়ুন কবির শেখ প্রমুখ।

সমঝোতা স্মারক স্বাক্ষর

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও ভারতীয় একটি প্রকল্পের ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পক্ষে যুগ্ম সচিব সরকার আবুল কালাম আজাদ এবং ভারতীয় প্রকল্প টপ-আপ-আইটি ফাউন্ডেশন স্কিল প্রজেক্ট ইপ্লিমেন্টেশন ইউনিটের পক্ষে প্রজেক্ট ম্যানেজার রঞ্জন শুক্লা উক্ত স্মারকে স্বাক্ষর করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টরসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান উপস্থিত ছিলেন।

হামলায় ট্রাফিক সার্জনসহ আহত ৫

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৭ নবেম্বর ॥ শনিবার ভোর রাতে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুরের আদাওর নামক স্থানে সশস্ত্র দুর্বৃত্তদের হামলায় পুলিশের এক কর্মকর্তা ও সাংবাদিকসহ ৫ জন আহত হয়েছে। তারা হলেন, বি-বাড়িয়া জেলাতে কর্মরত ট্রাফিক সার্জন বায়েজিদ, এটিএন বাংলার বি-বাড়িয়া প্রতিনিধি পিযুষ আচার্য্য ও তার বন্ধু আমিনসহ অজ্ঞাত নামা আরও ২ ব্যক্তি। আহতরা বি-বাড়িয়া জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে এই হামলার সময় আহতদের কাছ থেকে স্বর্ণালঙ্কার, নগদ টাকা, মোবাইল ফোন, ওয়াকিটকি ছিনিয়ে নেয়াসহ পুলিশের ব্যবহিৃত গাড়িটিও ভাংচুর করে দুর্বৃত্তরা।

ফেসবুকে আপত্তিকর মন্তব্য ॥ আটক দুই

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ জেলার মোরেলগঞ্জে পবিত্র কোরান শরীফের কয়েকটি আয়াত নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ফেসবুকের ওই ঘটনাটি কম্পিউটারে প্রিন্ট করে ছড়িয়ে দেয়ার অভিযোগে মোরেলগঞ্জ বাজারের রংধনু স্টুডিও থেকে কম্পিউটার জব্দ করা হয়। শুক্রবার গভীর রাতে পুলিশ তাদের গ্রেফতার করে। এই ঘটনায় মোরেলগঞ্জ থানার এসআই তরিকুল ইসলাম বাদী হয়ে ওই দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দুই-তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। শনিবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।