০৭ নভেম্বর ২০১৫

কঙ্কনা সেন শর্মাপরিচালনায়

কঙ্কনা সেন শর্মাপরিচালনায়

সংস্কৃতি ডেস্ক ॥ অভিনেত্রী হিসেবে বেশ ভাল সময় কাটছে কঙ্কনা সেন শর্মার। টালিউডের জনপ্রিয় অভিনেত্রী কঙ্কনা বর্তমানে ‘আকিরা’ চলচ্চিত্রের শূটিংয়ে ব্যস্ত আছেন। হাতে রয়েছে বাদল সরকারের নাটক অবলম্বনে মা অপর্ণা সেনের পরিচালনায় চলচ্চিত্র ‘সারি রাত’।

এছাড়া ‘নয়নতারার নেকলেস’ নামে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও দেখা যাবে তাকে। তবে অভিনয় কিংবা নির্মাণ-দুই অঙ্গনেই নাম করা চাই কঙ্কনা সেন শর্মার। চিদানন্দ দাশগপ্তের নাতনি, অপর্ণা সেনের মেয়ে হিসেবে মায়ের মতো পরিচালনায় আসার অপেক্ষাতেই ছিল দর্শক। দর্শকদের প্রত্যাশা অনুযায়ি অপর্ণা সেনের মেয়ে হিসেবে অবশেষে মায়ের পথেই হাঁটছেন কঙ্কনা সেন শর্মা। জানা গেছে প্রথমবারের মতো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছেন এই অভিনেত্রী। অভিনয়ে নজরকাড়ার পর এবার চলচ্চিত্র পরিচালনায় আসছেন তিনি।

একক হিসেবে পরিচালনার অভিজ্ঞতা যে তার রক্তেই রয়েছে । জানা গেছে অভিষেক চৌবে ও হানি ত্রেহানের প্রযোজনায় একটি চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছেন ভারতীয় অভিনেত্রী কঙ্কনা। চলচ্চিত্রের নাম এখনও ঠিক চূড়ান্ত হয়নি। তবে চিত্রনাট্য লেখার কাজ প্রায় শেষ।

এদিকে, পরিচালনাও কঙ্কনার জন্য নতুন নয়। এর আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে হাত পাকিয়েছেন তিনি। মেঘনা গুলজারের ‘তলোয়ার’-এ সাফল্য পেয়েছেন কঙ্কনা। ২০০৮ সালে ঘটে যাওয়া একটি জোড়া হত্যাকাণ্ড তুলে ধরা হয়েছে চলচ্চিত্রটিতে। এতে আরুষির মায়ের চরিত্রে দেখা গেছে কঙ্কনাকে। তার সহশিল্পী ইরফান খান, সোহম শাহ।