২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাবিনার ট্রিপল কৃষ্ণার ডাবল হ্যাটট্রিক

  • জাতীয় মহিলা ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘কেএফসি জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে’ গোল আর হ্যাটট্রিকের ছড়াছড়ি চলছেই। শনিবারের খেলায় রাজশাহীতে টাঙ্গাইল ৮-০ গোলে হারায় জামালপুরকে। বিজয়ী দলের কৃষ্ণা রাণী ডাবল হ্যাটট্রিক করেন। মেহেরপুরে বিজেএমসি ১৮-০ গোলে হারায় কুষ্টিয়াকে। বিজয়ী দলের সাবিনা খাতুন একাই করেন তিনটি হ্যাটট্রিক! এছাড়া সুরাইয়া ও মুক্তা করেন একটি করে হ্যাটট্রিক। ফরিদপুরে রাজবাড়ী ৬-০ গোলে হারায় মাদারীপুরকে। লক্ষ্মীপুরে খাগড়াছড়ি টাইব্রেকারে ৪-২ (০-০) গোলে হারায় লক্ষ্মীপুরকে। রংপুরে স্বাগতিক রংপুর ২-০ গোলে পরাভূত করে দিনাজপুরকে।

বর্ষসেরা নারী ক্রীড়াবিদ জেসিকা

স্পোর্টস রিপোর্টার ॥ বর্ষসেরা নারী ক্রীড়াবিদের পুরস্কার পেলেন ইংল্যান্ডের জেসিকা এনিস-হিল। অলিম্পিকে হেপ্টাথলন চ্যাম্পিয়ন সর্বশেষ গত আগষ্টে বিশ্ব চ্যাম্পিয়নশিপে বেজিংয়ে স্বর্ণ জিতেছিলেন তিনি। তারই পুরস্কার জিতলেন এই তারকা এ্যাথলেট। শুক্রবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ তালিকায় দ্বিতীয় হয়েছেন সাইকেল রেসার লিজ্জি আরমিসটেড আর তৃতীয় হয়েছেন স্কেলেটন লিজ্জে ইয়ারনোল্ড। ইংলিশ মিডিয়া সানডে টাইমস ও স্কাই স্পোর্টস এই পুরস্কারটি প্রদান করে। এদিকে ইংল্যান্ডে হকি দল বর্ষসেরা নারী দলের পুরস্কার পেয়েছে। আর ডায়না অ্যাশহার-স্মিথ জিতেছেন তরুণ ক্রীড়াবিদের পুরস্কার। ২০১২ লন্ডন অলিম্পিকে হেপ্টাথলন ইভেন্টে স্বর্ণপদক জিতে পাদপ্রদীপের আলোয় এসেছিলেন জেসিকা এনিস হিল। এরপর ক্রীড়াঙ্গন থেকে দূরে চলে যেতে হয়েছিল ব্রিটিশ এই এ্যাথলেটকে। ২০১৩ সালের মাঝামাঝিতে বিয়ে করেছেন। পেয়েছেন নারী জীবনের সফলতার স্বাদ। হয়েছেন পুত্র সন্তানের মা। অন্তঃসত্ত্বার কারণে ২০১৪ সালের কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করতে পারেননি তিনি। সেই জেসিকাই বিশ্ব এ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের এবারের আসরে স্বপ্নের প্রত্যাবর্তন করেছেন। হেপ্টাথলেন জিতেছেন স্বর্ণপদক। এরচেয়ে ভালভাবে প্রত্যাবর্তন করতে পারতেন না ২৯ বছর বয়সী এই এ্যাথলেট।

ওয়ালটন জুনিয়র টেনিস সমাপ্ত

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার শেষ হলো ‘ওয়ালটন বাংলাদেশ আইটিএফ জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপে’র খেলা। বালক এককে ভারতের সুনীশ ৭-৬ (৪), ৬-১ গেমে সিরিয়ার হাজেম সাওয়াকে; বালক দ্বৈতে ভারতের সোমানি ও সুনীশ জুটি ৭-৬, ৪-৬ (১০-২) গেমে স্বদেশী সানিল ও দাহিয়া জুটিকে; বালিকা এককে হল্যান্ডের ডেমি ট্রান ৩-৬, ৬-৩, ৬-২ গেমে স্বদেশী লিয়ান ট্রানকে; বালিকা দ্বৈতে চাইনিজ তাইপের চ্যাং ইয়ুন ও চ্যাং লি ৬-৪, ৭-৫ গেমে শ্রীলঙ্কার করুনারতœ ও ভারতের রাসমিকা রাজন জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল আনোয়ার (ডন)।

শেখ রাসেল ব্যাডমিন্টন ক্লাবের যাত্রা শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ দ্বিতীয় বিভাগ লীগ দিয়ে আবির্ভাব ঘটবে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর ব্যাডমিন্টন ক্লাবের। সংগঠনটি জন্মলগ্ন থেকে সংস্কৃতি ক্ষেত্রে থাকলেও এবার তারা ক্রীড়াঙ্গনেও যুক্ত হচ্ছে। বৃহস্পতিবার স্থানীয় একটি হোটেলে ব্যাডমিন্টন ক্লাবের জার্সিও উন্মোচন করেছেন সংগঠন সভাপতি কেএম শহিদুল্লাহ।

নির্বাচিত সংবাদ