১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার সাংবাদিকদের মুখোমুখি হবেন। বেলা ১১টায় গণভবনে সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখবেন তিনি। সদ্য সমাপ্ত নেদারল্যান্ডস সফরের অর্জন ও সফলতা নিয়ে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হলেও দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, দুই বিদেশী নাগরিকসহ ধারাবাহিক মুক্তবুদ্ধি চর্চার মানুষদের হত্যাসহ নানা ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে পারেন প্রধানমন্ত্রী।

তিন দিনের সফর শেষে গত শুক্রবার বিকেলে ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে গত মঙ্গলবার ওই দেশটিতে সফরে যান প্রধানমন্ত্রী। এ সফরে ইউরোপের এই দেশটির সঙ্গে চারটি চুক্তি সই হয়েছে বাংলাদেশের। এক যুক্ত বিবৃতিতে বলা হয়, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে এবং বিনিয়োগ ও বাণিজ্য বৃদ্ধিতে ‘ব-দ্বীপ পরিকল্পনা’ বাস্তবায়নে একসঙ্গে কাজ করতে বাংলাদেশ ও নেদারল্যান্ডস একমত হয়েছে। শেখ হাসিনা ডাচ রানি ম্যাক্সিমার সঙ্গেও দেখা করেন। বাংলাদেশের অর্থনৈতিক উন্নতির প্রশংসা করেন নেদারল্যান্ডসের রানি।

আজ সংসদীয় বোর্ডের সভা ॥ এদিকে মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে আজ রবিবার রাতে ফের বৈঠকে বসছে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড। সন্ধ্যা সাড়ে সাতটায় গণভবনে বোর্ডের সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, আজ সংসদীয় বোর্ডের বৈঠকে দলীয় মনোনয়ন সংগ্রহকারীদের সাক্ষাতকার গ্রহণ করা হবে। সাক্ষাত গ্রহণ শেষে মনোনয়ন প্রত্যাশীদের জনপ্রিয়তা ও গোপন রিপোর্ট মিলিয়ে চূড়ান্ত প্রার্থিতা ঘোষণা করা হবে। দলের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুর ইসলাম সংশ্লিষ্ট সকলকে বোর্ডের সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, মৌলভীবাজার-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও সরকারের সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।