২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এ্যানিমেশন ও মাল্টিমিডিয়া

  • নতুন বিষয়

বর্তমান সময়ে কর্মমুখী শিক্ষার বিকল্প নেই। কর্মমুখী শিক্ষাই পারে বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি দিতে। আসুন জেনে নেই তেমনি কিছু বিষয়ের খোঁজ-খবর।

কোর্সগুলো হলো : ডিপ্লোমা-ইন-আর্কিটেক্চারাল ভিজ্যুয়ালাইজেশন, ডিপ্লোমা-ইন-থ্রীডি এ্যানিমেশন এ্যান্ড ভিজ্যুয়াল এফ/এক্স এবং ডিপ্লোমা-ইন ইন্টেরিয়র ডিজাইন। এছাড়াও রয়েছে ৩-৬ মাস মেয়াদী থ্রীডি ম্যাক্স, মায়া, মাল্টিমিডিয়া, ম্যাক্রোমিডিয়া ফ্লাস, ভিডিও এডিটিং, অটোক্যাড, গ্রাফিক্স ডিজাইন, ইন্টেরিয়র ডিজাইন, অ্যাপারেল মার্চেন্ডাইজিং, কম্পিউটার প্রোগ্রামিং, ডাটাবেজ প্রোগ্রামিং, কম্পিউটার অফিস এপ্লিকেশন, প্রফেশনাল আউটসোর্সিং অন গ্রাফিক্স/এনিমেশন/গেম ডিজাইনের ওপর সার্টিফিকেট কোর্স। যোগাযোগ : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি), ৬৪/৬, লেকসার্কাস, পান্থপথ (রাসেল স্কয়ার), কলাবাগান, ঢাকা-১২০৫। ফোন : ০১৭১৩-৪৯৩২৩৩। ভর্তির সেশন : প্রতি বছর ৪টি সেশনে (মার্চ, জুন, সেপ্টেম্বর, ডিসেম্বর) এবং ৩টি শিফটে (সকাল/বিকাল/ সান্ধ্যকালীন) এই ডিপ্লোমা প্রোগ্রাম সমূহে ভর্তি নেয়া হয়।

কর্মক্ষেত্র : বর্তমানে দেশে টিভি চ্যানেলের সংখ্যা ২৫-৩০টি এবং নতুন অনুমোদন পেয়েছে আরও ১১টি। এর সঙ্গে অনেকগুলো রিয়েল এস্টেট কোম্পানিসহ ঢাকা ও বড় শহরগুলোতে রয়েছে অসংখ্য মাল্টিমিডিয়া প্রডাকশন হাউস। এই সকল টিভি চ্যানেল ও অন্যান্য প্রতিষ্ঠানে প্রয়োজন রয়েছে আর্কিটেক্চারাল ভিজ্যুয়ালাইজেশন, এ্যানিমেশন ও ইন্টেরিয়র ডিজাইন জানা প্রচুর দক্ষ জনবল।

কোথায় পড়বেন : এ বিষয়ে বেশ কিছু প্রতিষ্ঠান প্রশিক্ষণ প্রদান করছে। এদের মধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি)। ২০০৪ সাল থেকে প্রতিষ্ঠানটি বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করছে।

: মাঈন উদ্দিন