১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবির ডিবেটিং সোসাইটির পুনর্মিলনী টিএসসিতে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বর্ণাঢ্য র‌্যালি, কনসার্ট ও নবীন-প্রবীণের মিলনমেলার মধ্য দিয়ে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) ৩৩ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মিলনায়তনে পায়রা ও বেলুন উড়িয়ে দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। উদ্বোধনী র‌্যালিটি টিএসসি ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ঘুরে আবার একই স্থানে এসে শেষ হয়।

‘প্রকাশই প্রতিভা’ এই প্রতিপাদ্যকে ধারণ করে ১৯৮২ সালের ১৭ অক্টোবর যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশের বিতর্ক আন্দোলনের পুরোধা সংগঠন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)। এরপর দীর্ঘ পথ পাড়ি দিয়ে এই সংগঠনটি বর্তমানে ৩৩ বছরে উপনীত হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিইউডেএসের সভাপতি জিএম আরিফুজ্জামানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু রায়হানের উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক আলমগীর হোসেন, ডিইউডিএসের মডারেটর অধ্যাপক মাহবুবা নাসরীন প্রমুখ।

ঐতিহ্যবাহী এই সংগঠনের ৩৩ বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী দারুণ সব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভারত সফর শেষে দেশে ফিরলেন নৌবাহিনীপ্রধান

নৌবাহিনীপ্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব, এনবিপি, এনডিসি, পিএসসি ভারত সফর শেষে শনিবার সকালে ঢাকা ফিরেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নৌপ্রধানকে স্বাগত জানান সহকারী নৌবাহিনীপ্রধান (অপারেশন্স) রিয়ার এডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, এনডিসি, পিএসসি।

সফরকালে নৌপ্রধান ভারতীয় নৌবাহিনীপ্রধান এডমিরাল আর কে ধওয়ানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ ছাড়া ভারতের সেনা ও বিমান বাহিনীপ্রধান এবং কোস্টগার্ড মহাপরিচালকের সঙ্গেও সৌজন্য সাক্ষাত করেন এম ফরিদ হাবিব। তিনি সফরের অংশ হিসেবে ভারতীয় নৌবাহিনী জাহাজ ও বিভিন্ন ঐতিহাসিক নিদর্শন পরিদর্শন করেন। -আইএসপিআর

তৃতীয় ও চতুর্থ শ্রেণীর পদে লিখিত পরীক্ষার ফল প্রকাশ

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের ৩য় ও ৪র্থ শ্রেণীর শূন্য পদসমূহে নিয়োগের জন্য ৬ নবেম্বর অনুষ্ঠিত লিখিত পরীক্ষার ফল পরীক্ষা কেন্দ্রে (সেগুনবাগিচা হাইস্কুল, ২৬/১, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা), বাংলাদেশ সচিবালয়ের ১ নং গেটে ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের ওয়েবসাইটে (িি.িরৎফ.ঢ়ড়ৎঃধষ.মড়া.নফ) প্রকাশ করা হয়েছে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা ১৩-১১-২০১৫ তারিখ শুক্রবার সকাল ৯টায় বিসিএস (কর) একাডেমী, ৪৭, সিদ্ধেশ্বরী সার্কুলার রোড, শান্তিনগর, ঢাকায় এবং মৌখিক পরীক্ষা ১৪-১১-২০১৫ তারিখ সকাল ৯টায় অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সম্মেলন কক্ষে (ভবন নং-৬, কক্ষ নং-১৪১৫, ১৫ তলা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা) অনুষ্ঠিত হবে। -বিজ্ঞপ্তি