১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রথম ঘন্টায় পুঁজিবাজারে ৭০ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগের দিনের ধারাবাহিকতায় দেশের দুই পুঁজিবাজারে আজ রবিবার সপ্তাহের প্রথম কার্যদিবসে পতনে লেনদেন চলছে। এদিন প্রধান বাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় ৭০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪ কোটি টাকার শেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৪টি কোম্পানির। আর দর কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৮৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭০৫ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : ইফাদ অটোস, কেডিএস এক্সেসরিজ, সাইফ পাওয়ার, বিএসআরএম লিমিটেড, বিএসআরএম স্টিল, কাসেম ড্রাইসেল, ইউনাইটেড পাওয়ার,ইউনাইটেড এয়ার, পাওয়ার গ্রীড ও তিতাস গ্যাস।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৬২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৮৮ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।