১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় এমপি লিটনের জামিন মঞ্জুর

গাইবান্ধায় এমপি লিটনের জামিন মঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ শিশু শাহাদত হোসেন সৌরভকে গুলি করে হত্যা প্রচেষ্টা মামলায় গাইবান্ধার সুন্দরগঞ্জের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের অন্তবর্তীকালিন জামিন আবেদন রোববার মঞ্জুর করেছেন আদালত। সংসদ অধিবেশন চলাকালিন সময় পর্যন্ত এ জামিন অব্যাহত থাকবে।

সংসদ সদস্য লিটনের আইনজীবিদের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মাইনুল হাসান ইউসুফের আদালতে জামিনের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানী শেষে বিচারক এ আদেশ দেন। এর আগে তিন দফা জামিন আবেদন ওই আদালত না মঞ্জুর করেন। ঢাকায় গত ১৪ অক্টোবর গ্রেফতারের পর ১৫ অক্টোবর গাইবান্ধা আদালতে হাজির করা হলে সেদিন এবং পরে গত ২৫ অক্টোবর ও ৪ নভেম্বর তার আরও দু’দফা তার জামিন আবেদন করা হয়।

অবশ্য গত ৪ নভেম্বর জনৈক হাফিজার রহমান মন্ডলের বাড়ী ভাংচুরের মামলায় তার জামিন আবেদন আদালত মঞ্জুর করেন। ওইদিন সৌরভ হত্যা প্রচেষ্টা মামলারও জামিন আবেদন করা হয়েছিল। বিচারক সেদিন ওই আবেদনের শুনানীর দিন ধার্য করেন ৮ নভেম্বর রোববার। সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের আইনজীবিরা সংসদ অধিবেশনে যোগদানের বিষয়টিকে গুরুত্ব দিয়ে তাঁর জামিন আবেদন করেন। বিচারক রোববার এমপি লিটনের আইনজীবিদের ওই আবেদনের শুনানী গ্রহণ করেন। অপরদিকে জিআরও জামিন আবেদনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানী শেষে বিচারক সংসদ অধিবেশন চলাকালিন সময় পর্যন্ত এমপি লিটনের অন্তবর্তীকালিন জামিন মঞ্জুর করেন। এসময় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন আদালতে অনুপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জের গোপাল চরণ এলাকায় শিশু শাহাদত হোসেন সৌরভকে পিস্তল দিয়ে গুলি করেন সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। ওই ঘটনায় মামলা দায়েরের পর গত ১৪ অক্টোবর গোয়েন্দা পুলিশ তাকে ঢাকার উত্তরা থেকে গ্রেফতার করেন। পর দিন ১৫ অক্টোবর তাকে আদালতে উপস্থিত করলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। এরপর আরও দু’দফা তাঁর জামিন আবেদন করা হয়। ওই জামিন আবেদন শুনানী শেষে তা না মঞ্জুর করা হয়।