১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসি মিলানের ফের হোঁচট

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান সিরি এ লীগে আবারও হোঁচট খেয়েছে এসি মিলান। শনিবার সানসিরোতে আটালান্টার সঙ্গে গোলশূন্য ড্র করে মিলান। অতিথি গোলরক্ষক মার্কো স্পোরটিয়েলোর দুর্দান্ত নৈপূণ্যের কারণেই তিন পয়েন্ট থেকে বঞ্চিত হয়েছে সাবেক চ্যাম্পিয়নরা। তাছাড়া রাইট উইঙ্গার অ্যালেসিও সেরসির শেষ মুহূর্তে গোলের সুযোগ নষ্ট হওয়ায় মিলান টানা চতুর্থ জয় থেকে বঞ্চিত হয়। পরশুর আরেক ম্যাচে বোলোগ্না ২-০ গোলে পরাজিত করে ভেরোনাকে।

আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে খেলা নিশ্চিত করার লক্ষ্যেই এবার মিশন শুরু করেছে মিলান। সাতবারের ইউরোপীয়ান চ্যম্পিয়নরা সিরি এ লীগে আগের টানা তিনটি ম্যাচ জিতে সে পথেই হাটছিল। আত্মবিম্বাশও বেড়েছিল সিনিসা মিহালোভিচের দলের। কিন্তু রক্ষনাত্মক কৌশলে খেলতে নামা আটালান্টা পরপর দুটি অ্যাওয়ে ম্যাচে নিজেদের ধরে রাখার চেষ্টায় থাকে। গত সপ্তাহে বোলোগ্নার কাছে ৩-০ গোলে হারলেও এবার মিলানের বিরুদ্ধে সফল হয়েছে তারা। ২০ বছর বয়সী ফ্রান্সের অ্যাটাকিং মিডফিল্ডার এম’বায়ে নিয়াং মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নেমেছিলেন। তার সঙ্গে ছিলেন ছয় গোল করে এখন পর্যন্ত মিলানের সর্বোচ্চ গোলদাতা কার্লোস বাক্কা। কিন্তু ম্যাচের শুরুতে বেশ কয়েকটি সুযোগ নষ্টের কারনে এই জুটি নিজেদের মেলে ধরতে ব্যর্থ হন। ২১ মিনিটে নিয়াংয়ের কাছ থেকে দারুন একটি পাস পেয়ে কলম্বি^য়ান ফরোয়ার্ড বাক্কা তা কাজে লাগাতে পারেননি। বামদিক থেকে নিয়াংয়ের প্রচেষ্টা রুখে দেন আটালান্টা গোলরক্ষক। প্রথম ৪৫ িিমনিট এভাবেই হতাশ হতে হয় স্বাগতিকদের।

বিরতির পর আরও বাজে পারফরমেন্স দেখা যায় মিহালোভিচের শিষ্যদের। এই অর্ধে আটালান্টা কিছুটা নিজেদের মেলে ধরে। বেশ কয়েকটি সুযোগও তারা সৃষ্টি করে অতিথি দলটি। ১৬ বছর বয়সী গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমানের উপরই আস্থা রেখেছিলেন মিলান কোচ। ৬৩ মিনিটে ম্যাক্সি মোরালেজের ক্রস থেকে লুকা সিগারিনির হেড আটকে দিয়ে তিনি নিজেকে প্রমাণ করেন। মিনিটখানেক পর আলবার্তো গ্রাজ্জিওর কোনাকুনি শট আটকে দিয়ে আবারও ডোনারুমা স্বাগতিকদের রক্ষা করেন। ম্যাচে তিনি অসাধারণ নৈপূন্য প্রদর্শন করে প্রমাণ করেন দিয়াগো লোপেজের পরিবর্তে তাকে খেলানো মোটেও ভুল হয়নি। ম্যাচের ৬৯ মিনিটে আটালান্টার এগিয়ে যাওয়ার আরেকটি দারুন সুযোগ এসেছিল। কিন্তু এবারও মিলানের ত্রাতা হয়ে দেখা দেন ডোনারুমা।