১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈশ্বরদী সাহিত্য সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈশ্বরদী সাহিত্য-সংস্কৃতি পরিষদের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্মরণিকার মোড়ক উন্মোচন, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয় শনিবার রাতে প্রেস ক্লাব মিলনায়তনে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য, মোড়ক উম্মোচন ও পুরস্কার বিতরণ করেন বীরমুক্তিযোদ্ধা ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি।

সাহিত্য-সংস্কৃতি পরিষদের সভাপতি এ্যাডভোকেট মুস্তাফিজুর রহমান খান কামালের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মুখলেছুর রহমান মিন্টু, নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরীন পিয়া, ঈশ্বরদী সাহিত্য-সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক মো. আবদুল আজিজ বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী বলেন, আমি সুন্দর ঈশ্বরদী গড়ার স্বপ্ন দেখি। সুন্দর ঈশ্বরদী গড়ার ক্ষেত্রে শিল্প সংস্কৃতির ধারাকে নিয়ে যারা এগুচ্ছেন সমাজে তাদের গুরুত্ব অপরিসীম। তিনি ঈশ্বরদীর শিল্প সংস্কৃতিকে আরও সমৃদ্ধ ও সম্প্রসারণ করতে শিল্প সাহিত্য ও সংস্কৃতিমনাদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, মা অনেক বেশি সংবেদনশীল। কোমলমতি শিশুরা ছড়া, আবৃত্তি, গান, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী হয়ে আজ মন্ত্রীর হাত থেকে মহানন্দে পুরস্কার গ্রহণ করছে এটাই সংস্কৃতির সমৃদ্ধি। মন্ত্রী ঈশ্বরদী সাহিত্য-সংস্কৃতি পরিষদ প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করে ছড়া, আবৃত্তি, গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে তিনি এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।