২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিশু সৌরভকে গুলির মামলায় এমপি লিটন জামিনে মুক্ত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৮ নবেম্বর ॥ শিশু শাহাদত হোসেন সৌরভকে গুলি করে হত্যাচেষ্টা মামলায় গাইবান্ধার সুন্দরগঞ্জের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের অন্তবর্তীকালিন জামিন আবেদন রবিবার মঞ্জুর করেছে আদালত। সংসদ অধিবেশন চলাকালীন এ জামিন অব্যাহত থাকবে।

সংসদ সদস্য লিটনের আইনজীবীদের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মাইনুল হাসান ইউসুফের আদালতে জামিনের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে বিচারক এ আদেশ দেন। এর আগে তিন দফা জামিন আবেদন ওই আদালত নামঞ্জুর করেন। ঢাকায় গত ১৪ অক্টোবর গ্রেফতারের পর ১৫ অক্টোবর গাইবান্ধা আদালতে হাজির করা হলে সেদিন এবং পরে গত ২৫ অক্টোবর ও ৪ নবেম্বর আরও দু’দফা তার জামিন আবেদন করা হয়।

জামিন দেয়ার পর দুপুর ১২টায় এমপি লিটনকে জামিনে ছেড়ে দেয় জেল কর্তৃপক্ষ। জেলগেটেই জেলা আওয়ামী লীগ ও সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা এমপি লিটনকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয়। তারপর তার ব্যবহৃত লাল রঙের পাজেরো গাড়িতে চড়ে দ্রুত সুন্দরগঞ্জের নিজ বাড়ির উদ্দেশে রওনা হন।

উল্লেখ্য, গত ৪ নবেম্বর জনৈক হাফিজার রহমান ম-লের বাড়ি ভাংচুরের মামলায় তার জামিন আবেদন আদালত মঞ্জুর করেন। ওইদিন সৌরভ হত্যা চেষ্টা মামলারও জামিন আবেদন করা হয়েছিল। বিচারক সেদিন ওই আবেদনের শুনানির দিন ধার্য করেন ৮ নবেম্বর রবিবার। সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের আইনজীবীরা সংসদ অধিবেশনে যোগদানের বিষয়টিকে গুরুত্ব দিয়ে তাঁর জামিন আবেদন করেন। বিচারক রবিবার এমপি লিটনের আইনজীবীদের ওই আবেদনের শুনানি গ্রহণ করেন। অপরদিকে জিআরও জামিন আবেদনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক সংসদ অধিবেশন চলাকালে পর্যন্ত এমপি লিটনের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। এ সময় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন আদালতে অনুপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জের গোপাল চরণ এলাকায় শিশু শাহাদত হোসেন সৌরভকে পিস্তল দিয়ে গুলি করেন সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। ওই ঘটনায় মামলা দায়েরের পর গত ১৪ অক্টোবর গোয়েন্দা পুলিশ তাকে ঢাকার উত্তরা থেকে গ্রেফতার করেন। পর দিন ১৫ অক্টোবর তাকে আদালতে উপস্থিত করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। এরপর আরও দু’দফা তাঁর জামিন আবেদন করা হয়। ওই জামিন আবেদন শুনানি শেষে তা নামঞ্জুর করা হয়।

নির্বাচিত সংবাদ