১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপির সিদ্ধান্তকে স্বাগত জানালেন স্বাস্থ্যমন্ত্রী

  • স্থানীয় সরকার নির্বাচন

বিশেষ প্রতিনিধি ॥ স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির অংশগ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দলটির নেতাদের উদ্দেশে বলেছেন, আসেন মাঠে আমরা খেলি। খেলার মাঠ থেকে অস্ট্রেলিয়ার মতো পালাবেন না। কাউকে ফাঁকা মাঠে গোল দিতে দেয়া উচিত নয়। তবে টাইগারদের হাতে জিম্বাবুয়ের ধরাশায়ীর মতো অবস্থা আপনাদের হলে কিছু করার নেই।

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে তথ্য দর্পণের উদ্যোগে আয়োজিত ‘জলবায়ুর প্রভাব মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দেশের উন্নয়ন করছেন তাতে আগামী নির্বাচনেও বিএনপি জিম্বাবুয়ের মতোই পরাজিত হবে।

খালেদা জিয়ার সংলাপ প্রস্তাব নাকচ করে দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া বিদেশে বসে প্রধানমন্ত্রীকে ব্যক্তিগতভাবে আক্রমণাত্মক ভাষায় কথা বলে তিনি নিজেই সংলাপ ও সমঝোতার পরিবেশ নষ্ট করেছেন। খালেদা জিয়ার বক্তব্যে কোন রাজনৈতিক সমঝোতার ভাষা হতে পারে না। তাছাড়া এদেশে অনেক রাজনৈতিক সংলাপ হলেও তার সবই ব্যর্থ হয়েছে। তাই বিএনপির সঙ্গে নয়, সংলাপ হবে ২০১৯ সালের জনগণের সঙ্গে। নির্বাচন কমিশনের সঙ্গে। তাই খালেদা জিয়াকে বলব- সংলাপের নাটক বন্ধ করে আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করুন। দেশে এসে দল গোছান। সংলাপ হলে ২০১৯ সালেই হবে।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া কথায় কথায় সংলাপের কথা বলেন। তবে মূল প্রশ্নে তারা কখনও একমত হতে পারবে না। তিনি প্রশ্ন রেখে বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে সংলাপ হলে তাদের অবস্থান কী হবে? তারা তো প্রথম থেকেই একাত্তরের ঘাতকদের বিচারের বিরোধিতা করে আসছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীর শোকের দিন তারা কেক কেটে উল্লাস করে। তারা তো মূল বিষয়ে কখনও একমত হতে পারে না। তাই তাদের সঙ্গে সংলাপ করে সমঝোতা হবে কি ভাবে?

আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় নিজস্ব অর্থায়নে ব্যাপক কর্মসূচী গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন। ২০১৯ সালের নির্বাচনেও জনগণের ম্যান্ডেট নিয়ে তিনি ‘চ্যাম্পিয়ন্স অব বাংলাদেশ’ হবেন।

নির্বাচিত সংবাদ