২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এশিয়া এনার্জির মামলা

  • ফুলবাড়ী পৌর মেয়রসহ ১৯ জনের জামিন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ফুলবাড়ীতে এশিয়া এনার্জির অফিস ভাংচুরের ঘটনায় দায়েরকৃত মামলায় অভিযুক্ত পৌর মেয়র মুরতুজা সরকার মানিকসহ ১৯ জন আন্দোলনকারী নেতা জামিন পেয়েছেন। রবিবার দিনাজপুরের আমলী আদালত-৬-এর বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৃষ্ণ কমল রায় তাদের জামিন মঞ্জুর করেন। এর আগে বুধবার (৪ নবেম্বর) এই মামলার অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ফুলবাড়ী থানার এসআই শাহ আলম সরদার।

জানা যায়, ২০১৪ সালের ২৬ নবেম্বর বহুজাতিক কোম্পানি এশিয়া এনার্জির প্রধান গেরি এ্যান লাই ফুলবাড়ী অফিসে এসে স্থানীয় এশিয়া এনার্জির পক্ষে থাকা কয়েক ব্যক্তির সঙ্গে গোপন বৈঠক করছিলেন। এ সময় উন্মুক্ত পদ্ধতিতে কয়লা খনি বাস্তবায়নের বিরুদ্ধে আন্দোলনকারী তেল গ্যাস খনিজসম্পদ ও বিদ্যুত বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখা এবং ফুলবাড়ীর অরাজনৈতিক পেশাজীবী সংগঠন যৌথভাবে এশিয়া এনার্জির অফিস ঘেরাও করে। এ সময় উত্তেজিত জনতা এশিয়া এনার্জির অফিসের বাইরে থাকা আসবাবপত্রসহ যানবাহন ভাংচুর করে।

নড়াইলে আদালত

চত্বরে অস্ত্রসহ

আটক চার

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৮ নবেম্বর ॥ জেলায় আদালত চত্বর থেকে দেশীয় অস্ত্রসহ চারজনকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুরে তাদের আটক করা হয়। এ সময় লাঠি, রড ও ইট ভর্তি দু’টি মাইক্রোবাস জব্দ করা হয়েছে। আটককৃত হলোÑ লোহাগড়ার মাসুদ রানা, আলামিন, অনু মোল্যা ও জামাল মোল্যা। আটককৃতরা লোহাগড়ার রাজুপুরের একটি দাঙ্গা-হাঙ্গামা মামলার আসামি ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে ১৫Ñ১৬ জনের একটি দল দুটি মাইক্রোবাস নিয়ে আদালত চত্বরে প্রবেশ করে। এ সময় সদর থানা পুলিশ মাইক্রোবাস তল্লাশি করলে অন্য সন্ত্রাসীরা পালিয়ে গেলেও বাকি ৪ জনকে পুলিশ আটক করে।