১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নোয়াখালী বিভাগ বাস্তবায়ন দাবিতে মানববন্ধন ও সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৮ নবেম্বর ॥ নোয়াখালী, লক্ষ্মীপুর ও ফেনী জেলাকে নিয়ে- ‘নোয়াখালী বিভাগ চাই, এ প্রশ্নে আপোষ নাই।’ এ দাবি বাস্তবায়নে রবিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রায় দেড় ঘণ্টা ধরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এ সময় জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি (এ), বাসদও কমিউনিস্টসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, ব্যবসায়ী-শ্রমিক-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতা ও সমর্থক এবং সর্বস্তরের মানুষ মানববন্ধনে অংশ নেয়। এরপর জেলা শহরের টাউন হল চত্বরে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন কমিটির এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক ও নোয়াখালী সদরের এমপি একরামুল করিম চৌধুরী। বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, জেলা আ.লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক নোয়াখালী পৌর মেয়র হারুনুর রশিদ আজাদ, বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. শিহাব উদ্দিন শাহিন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোজাম্মেল হক মিলন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এবিএম জাকারিয়া, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, সাবেক অধ্যক্ষ কাজী মুহাম্মদ রফিক উল্যাহ, চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি গোলাম জিলানী দিদার, পৌর বণিক সমিতির সভাপতি সাইফ উদ্দিন সোহান, দোকান কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি ইব্রাহিম খলিল মজনুসহ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি নোয়াখালীকে বিভাগ ঘোষণার দাবি জানিয়ে এমপি একরামুল করিম চৌধুরী বলেছেন, যতদিন পর্যন্ত বিভাগ বাস্তবায়ন না হবে ততদিন পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচী অব্যাহত থাকবে।