১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১২ নভেম্বর বগুড়া সফর করবেন প্রধানমন্ত্রী

১২ নভেম্বর বগুড়া সফর করবেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১২ নভেম্বর বগুড়া সফর করবেন। সফরের সময় তিনি বগুড়ায় বেশ কিছু প্রকল্পের উদ্বোধন এবং কয়েকটি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। খবর বাসসের।

বগুড়া জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সংক্ষিপ্ত সময় বগুড়ায় অবস্থানকালে প্রধানমন্ত্রী ৩৪৬ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত ১৯টি প্রকল্পের উদ্বোধন করবেন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ১৪টি প্রকল্পের। নতুন এই ১৪টি প্রকল্পের জন্য ব্যয় হবে ৪২০ কোটি ২ লাখ টাকা। বগুড়ায় ইতোপূর্বে আর কখনও এত বিপুল উন্নয়ন কর্মকান্ড একসাথে শুরু হয়নি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের উদ্বোধন করবেন সেগুলো হচ্ছে : ১) বগুড়ার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত ভবন, ২) বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিস, ৩) গাবতলী ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স স্টেশন, ৪) মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্র, ৫) কুন্দার হাট হাইওয়ে পুলিশ আউট পোস্ট, ৬) শিবগঞ্জের আলিয়াহাটে এতিম ও প্রতিবন্ধী ছেলে-মেয়েদের জন্যে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, ৭) শেরপুর-রানীরহাট জিসি ভায়া পেচুলহাট কচুয়াবাড়ী রাস্তার উন্নয়ন, ৮) কাহালু উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণ, ৯) সারিয়াকান্দির ডুমকান্দি বেতেরকান্দী রাস্তায় সুখদহ খালের উপর ৬০মিঃ আরসিসি গার্ডার ব্রীজ নির্মাণ, ১০) সারিয়াকান্দির কুর্ণিবাড়ী-কুতুবপুর-রহদহ-কামালপুর এলাকায় যমুনা নদীর ডানতীরে ৮কিঃ মিঃ বিআরই বিকল্প বাঁধ নির্মাণ, ১১) অন্তরপাড়া-দড়িপাড়া এবং পার্শ্ববর্তী এলাকায় যমুনা নদীর ডান তীরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংরক্ষণ প্রকল্প, ১২) স্কিলস ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন আঞ্চলিক পরিচালকের কার্যালয় শেরপুর- ৬তলা ভিত বিশিষ্ট ৩তলা অফিস ভবন নির্মাণ কাজ, ১৩) স্কিলস ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় বগুড়া সদর ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে ৫তলা ভিত বিশিষ্ট ২তলা ৪০ শয্যার ছাত্রী হোষ্টেল ভবন নির্মাণ কাজ, ১৪) মোকামতলা-সোনাতলা-হরিখালী-হাটশেরপুর-সারিয়াকান্দি সড়ক উন্নয়ন প্রকল্প, ১৫) লিচুতলা-কদমতলী এবং নাংলু বালিয়াদিঘী সংযোগ সড়কসহ ধুনট-নাংলু-বাগবাড়ী-কদমতলী-গাবতলী-চৌকিরহাট সড়ক উন্নয়ন প্রকল্প, ১৬) সারিয়াকান্দি উপজেলা মৎস্য ভবন কাম ট্রেনিং সেন্টার নির্মাণ প্রকল্প, ১৭) আদমদিঘী, নন্দিগ্রাম, শিবগঞ্জ ও ধূনট উপজেলা কৃষি অফিসারের কার্যালয় ও প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ প্রকল্প, ১৮) বগুড়া হাউজিং এস্টেটে আবাসিক ফ্লাট নির্মাণ প্রকল্প এবং ১৯) সারিয়াকান্দি বৈদ্যুতিক উপকেন্দ্র এবং সোর্স লাইন প্রকল্প।

প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সেগুলো হচ্ছে ১) কাহালু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ২) নন্দীগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ৩) সুলতানগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্যে হোষ্টেল নির্মাণ, ৪) সারিয়াকান্দিতে ফুলবাড়ী-কুতুবপুর রাস্তায় বাঙ্গালী নদীর উপর ৩১৫ মিঃ পিসি গার্ডার ব্রীজ নির্মাণ, ৫) ধূনটে গোসাইবাড়ী-সোনাহাটা রাস্তায় ইছামতি নদীর উপর ৭৫মিঃ আরপিসি গার্ডার ব্রীজ নির্মাণ, ৬) নন্দীগ্রামে পন্ডিতপুকুর-কালিগঞ্জ-মনিনাগ রাস্তার উন্নয়ন প্রকল্প, ৭) সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলার ৩৩ কিঃমিঃ সড়ক উন্নয়নের বিশেষ প্রকল্প, ৮) শেরপুরে আরডিএ স্কুল এন্ড কলেজের ১০তলা একাডেমিক ভবন নির্মাণ, ৯) সারিয়াকান্দিতে কুর্ণিবাড়ী হতে চন্দনবাইশা পর্যন্ত যমুনা নদীর ডান তীর সংরক্ষণ কাজসহ বিকল্প বাঁধ নির্মাণ প্রকল্প, ১০) বগুড়া সরকারি আজিজুল হক কলেজে ৪তলা বিশিষ্ট ১০০ শয্যার ছাত্রী হোস্টেল নির্মাণ কাজ, ১১) বগুড়া সরকারি আজিজুল হক কলেজের উচ্চ মাধ্যমিক শাখার ৫তলা ভিত বিশিষ্ট ২তলা একাডেমিক ভবন নির্মাণ, ১২) শিবগঞ্জে হাবিবপুর স্কুল এন্ড কলেজের ২তলা একাডেমিক ভবন নির্মাণ, ১৩) বগুড়া মহিলা কলেজের ২তলা একাডেমিক ভবন নির্মাণ এবং ১৪) সোনাতলায় বৈদ্যুতিক উপকেন্দ্র ও সোর্স লাইন নির্মাণ প্রকল্প।

বগুড়ার জেলা প্রশাসক আশরাফ উদ্দিন বাসস’কে জানান, প্রধানমন্ত্রীর বগুড়া সফর সফল করতে জেলার সকল সরকারি বিভাগ সমন্বিতভাবে কাজ করে চলেছে। প্রধানমন্ত্রীর বগুড়া সফরের মধ্যে দিয়ে বগুড়ায় উনয়নের এক নতুন অধ্যয় সূচিত হবে যা সকল বগুড়াবাসীর জন্য কল্যাণ এবং মঙ্গল বয়ে আনবে।