২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তিন মামলায় শওকত মাহমুদের জামিন

অনলাইন রিপোর্টার ॥ নাশকতার অভিযোগে রাজধানীর রমনা ও খিলগাঁও থানায় দায়ের করা তিনটি মামলায় জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে শওকত মাহমুদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তার সহযোগী হিসেবে ছিলেন অ্যাডভোকেট মোরসেদ আল মামুন।

অ্যাডভোকেট মোরসেদ আল মামুন জানান, চলতি বছরের ৯ জানুয়ারি রমনা থানায় দুটি এবং ৩০ জানুয়ারি খিলগাঁও থানায় সাংবাদিক শওকত মাহমুদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে পুলিশ। এই তিন মামলায় আজ জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার এই উপদেষ্টা। এর আগে গত ৫ নভেম্বর একই বেঞ্চ তাকে মতিঝিল থানার আরও দুটি মামলায় জামিন দেন।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর নাশকতার মামলায় শওকত মাহমুদকে গ্রেপ্তার করা হয়। এরপর বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে দফায় দফায় রিমান্ডে নেওয়া হয়। এ পর্যন্ত মোট ২০টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে প্রেসক্লাবের এই সাবেক সভাপতিকে। এর মধ্যে পাঁচটি মামলায় শওকত মাহমুদ জামিন পেলেন। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দি রয়েছেন।