২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যবিপ্রবি উপাচার্যকে ফের হুমকি, চাঁদা দাবি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তারকে ফের হুমকি দেয়া হয়েছে। রোববার রাতে তাকে ফোন করে চাঁদা দাবি ও হুমকি দেয়া হয়। এ ঘটনায় থাকায় সাধারণ ডায়েরি করা হয়েছে। এর আগে গত ২৪ অক্টোবর উপাচার্যের মোবাইল ফোনে একাধিক বার এসএমএস’র মাধ্যমে তার গাড়িতে বোমা স্থাপন ও তার দুই ছেলেকে হত্যার হুমকি দেয়া হয়েছিল।

রোববার ফের হুমকির ঘটনায় এদিন রাতেই উপাচার্যের একান্ত সচিব এটিএম কামরুল হাসান যশোর কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন। জিডি নং ৫১৪। জিডিতে তিনি উল্লেখ করেছেন, রোববার রাত ৭টা ৫১ মিনিটে ০১৭৫২-৮৪৬০৫২ নম্বর মোবাইল ফোন থেকে উপাচার্যের ব্যক্তিগত মোবাইল ফোনে ফোন করে মোটা অংকের চাঁদা দাবি ও হুমকি দেয়া হয়। এ ঘটনায় উপাচার্য ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা বিঘিœত হচ্ছে বলেও উল্লেখ করা হয়। যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিকদার আক্কাস আলী বিষয়টি করে জানিয়েছে, অবসরপ্রাপ্ত মেজর জিয়া পরিচয় দিয়ে এ হুমকি দেয়া হয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

এর আগে গত ২৪ অক্টোবর উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তারের ব্যক্তিগত মোবাইল ফোনে +৬০১১২৮১৪০৬০৫ নম্বর থেকে থেকে একাধিক বার এসএমএস আসে। এসএমএসে জানানো হয়, উপাচার্যের দুই ছেলে আবীর ও নিবিড় মারা যাবে। তাদের হত্যার জন্য আগাম ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। তাই তাদেরকে বাঁচাতে থানায় জিডি করারও পরামর্শ দেয়া হয় । যে এই হত্যার পরিকল্পনা করছে সে উপাচার্যের গাড়িতে বোমা স্থাপনও করতে পারে-এমন তথ্যও দেয়া হয়েছিল ওই এসএমএসে। এরপর ২৫ অক্টোবর যশোর কোতোয়ালি মডেল থানায় একটি জিডি করেছিলেন উপাচার্যের একান্ত সচিব এটিএম কামরুল হাসান।