১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবি ঘ ইউনিটে শতকরা ৯০ জনই ফেল

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ঘ-ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ৯ দশমিক ৯৪ শতাংশ পাস করেছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, মানবিক বিভাগ থেকে ১ হাজার ৭৪৭ জন পাস করেছেন। তবে তাঁদের মধ্য থেকে ৪৮ জন ভর্তির সুযোগ পাবেন। বিজ্ঞান বিভাগ থেকে ২ হাজার ৮৮৫ জন পাস করেছেন, তাঁদের মধ্যে ১ হাজার ৫২ জন ভর্তি হওয়ার সুযোগ পাবেন। আর ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১ হাজার ৫৩৯ জন্য পাস করেছেন। তাঁদের মধ্যে ৩৬৫ জন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

গত শুক্রবার ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৬২ হাজার ৭৮ জন ভর্তি-ইচ্ছুক অংশ নেন। তাঁদের মধ্যে ছয় হাজার ১৭১ পরীক্ষার্থী পাস করেছেন।

ভর্তি পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে জানা যাবে। এ ছাড়া যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে খুদে বার্তা পাঠিয়ে ফলাফল জানা যাবে। এ জন্য মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে DU GHA Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠাতে হবে। ফিরতি খুদে বার্তায় ফলাফল জানিয়ে দেয়া হবে।