১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় সিভিল সার্জনের উদ্যোগে ওরিয়েন্টেশন সভা

গাইবান্ধায় সিভিল সার্জনের উদ্যোগে ওরিয়েন্টেশন সভা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান এই শ্লোগানকে সামনে রেখে আগামী ১৪ নভেম্বর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হচ্ছে। গাইবান্ধা জেলায় সুষ্ঠুভাবে এ প্লাস ক্যাম্পেইন পরিচালনার লক্ষ্যে সোমবার গাইবান্ধা সিভিল সার্জন সম্মেলন কক্ষে এক ওরিয়েন্টেশন ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও লাইন ডাইরেক্টরের এন.এল.এম এর সহযোগিতায় গাইবান্ধা সিভিল সার্জন এই সভার আয়োজন করে। এতে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেয়।

সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু চৌধুরীর সভাপতিত্বে ওরিয়েন্টেশন ও কর্মপরিকল্পনা সভায় বক্তব্য রাখেন ডাঃ শিহাব মো. রেজাউনুর রহমান, ডাঃ আইয়ুব খান, গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হক, দীপক কুমার পাল, সিদ্দিক আলম দয়াল, আবেদুর রহমান স্বপন, এবিএম ছাত্তার, সরকার মো. শহিদুজ্জামান প্রমুখ।

কর্মশালায় উত্থাপিত তথ্যে জানা গেছে, ১৪ নভেম্বরের ক্যাম্পেইনে গাইবান্ধা জেলায় ৬-১২ মাস বয়সের ৩৬ হাজার ৯৩ শিশু এবং ১২-৫৯ মাস বয়সের ৩ লাখ ১২ হাজার ৮০১ জন শিশুসহ মোট ৩ লাখ ৪৮ হাজার ৮৯৪ জন শিশুকে এ প্লাস খাওয়ানো হবে। জেলার মোট ২ হাজার ১০৯টি কেন্দ্রে স্বাস্থ্য সহকারি ৩৫৯ জন, ৪৩১ জন পরিবার কল্যাণ সহকারি, ৫ হাজার ৫৩৭ জন স্বেচ্ছাসেবক এবং ২৪৬ জন সুপারভাইজার এই পরিকল্পনা বাস্তবায়ন করবেন।