২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছয় প্রতিষ্ঠানকে বিএসইসির জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সেচেঞ্জ কমিশন (বিএসইসি) দুই কোম্পানি এবং চার সিকিউরিটিজ হাউসসহ মোট ছয় প্রতিষ্ঠানকে ৫৪ লাখ টাকা জরিমানা করেছে। অক্টোবর মাসে এ ছয় কোম্পানিকে জরিমানার টাকা পরিশোধের জন্য চিঠি দিয়েছে বিএসইসি।

প্রতিষ্ঠান গুলো হলো : চিক টেক্সটাইল, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, গ্লোব সিকিউরিটিজ, আলফা সিকিউরিটিজ, আইল্যান্ড সিকিউরিটিজ এবং ওয়েস্টার্ণ সিকিউরিটিজ ইনভেস্টমেন্ট ম্যানেজম্যান্ট লিমিটেড। এ কোম্পানিগুলোকে আগামী ১৫ দিনের মধ্যে জরিমানার টাকা পরিশোধের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রণ সংস্থা। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, চিক টেক্সটাইলের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জামাল উদ্দিন আহম্মেদকে ১ লাখ টাকা, ব্যবস্থাপনা পরিচালক মো: আমিনুর রাসুলকে ১ লাখ টাকা, পরিচালক মো: মাশুকুর রাসুলকে ১ লাখ টাকা এবং পরিচালক ইফতেখার মোহাম্মদকে ১ লাখ টাকা জরিমানা করেছে। নির্ধারিত সময়ে টাকা দিতে ব্যর্থ হলে প্রতিদিন ১০ হাজার টাকা করে জরিমানা গুনতে হবে।

অলটেক্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান আফসার উদ্দিন আহম্মেদকে পাঁচ লাখ টাকা, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফাহিম উদ্দিন আহম্মেদ আরিফকে পাঁচ লাখ টাকা, সহকারী ব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহম্মেদ আসিফকে পাঁচ লাখ টাকা, মিসেস হাসিনা আহম্মেদকে পাঁচ লাখ টাকা এবং পরিচালক এম এ মহসিনকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে।

এছাড়া আলফা সিকিউরিটিজকে তিন লাখ টাকা, গ্লোব সিকিউরিজিকে ১০ লাখ টাকা, আইল্যান্ড সিকিউরিটিজকে দুই লাখ টাকা এবং ওয়েস্টার্ন সিকিউরিটিজ ইনভেস্টমেন্ট ম্যানেজম্যান্ট লিমিটেডকে ১০ লাখ টাকা জরিমানা করেছে। এ বিষয়ে বিএসইসি’র কর্মকর্তারা বলেন, সিকিউরিটিজ আইন লঙ্ঘনের কারণে কমিশন এ প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করে। আর এ জরিমানার অর্থ পরিশোধের জন্য চিঠি দিয়েছে বিএসইসি।