২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিটে অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু

অনলাইন ডেস্ক ॥ প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ইঞ্জনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীন ইঞ্জিনিয়ারিং কলেজ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট ও কলেজ সমূহের প্রযুক্তি ইউনিটে কার্যক্রম শুরু হয়েছে।

২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং-এর ভর্তি প্রক্রিয়ার কার্যক্রম সোমবার দুপুরে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এ সময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সিন্ডিকেট সদস্য ও জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে উপাচার্য বলেন, এর মাধ্যমে বাংলাদেশের প্রযুক্তি শিক্ষার ক্ষেত্রে শিক্ষার সার্বিক গুণগত মান বৃদ্ধি পাবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হিসেবে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি ইনস্টিটিউটগুলোর শিক্ষা ব্যবস্থাপনায় গতিশীলতা অর্জন করবে।

ভর্তি প্রক্রিয়া শেষ হবে আগামী ২৫ নভেম্বর ২০১৫ বুধবার। আবেদন ফিস ৫০০/-টাকা। ভর্তি পরীক্ষা আগামী ১২ ডিসেম্বর ২০১৫ শনিবার সকাল ১০:০০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ^বিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে ভর্তির সাধারণ নিয়মাবলী ও ভর্তির নির্দেশিকা পাওয়া যাবে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিটের আওতাধীন ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি কলেজগুলোর আসন সংখ্যা হলো,সর্বমোট-৫৩০। এরমধ্যে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ (আসন-১২০), ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ (আসন-১২০), ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (আসন-২১০), শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ (আসন-৮০)