১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ধামরাইয়ে প্রতিবন্ধী স্কুলছাত্রকে নির্যাতন

ধামরাইয়ে প্রতিবন্ধী স্কুলছাত্রকে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ ধামরাই থানাধীন ডাউটিয়া গ্রামে বাড়ির ওপর দিয়ে বিদ্যুতের তার নিতে বাধা দেয়ায় এবার শওকত আলী নামে এক বাক প্রতিবন্ধী স্কুলছাত্রকে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। এতে ওই প্রতিবন্ধী ৪ দিন যাবত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

জানা গেছে, ডাউটিয়া গ্রামের ছপু মিয়ার পুত্র আলাউদ্দিন পাশের ইয়াকুব আলীর বাড়ির ওপর দিয়ে জোর করে শুক্রবার দুপুরে বিদ্যুতের তার নেয়ার চেষ্টা করে। এতে ইয়াকুব আলী ও তার বাক্ প্রতিবন্ধী ছেলে ধামরাই বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র শওকত আলী বাধা দেয়। এতে ক্ষীপ্ত হয়ে আলাউদ্দিন তার ভাই রহমান মিয়া ও নুরুল ইসলামসহ ৪/৫ জন মিলে ওই বাক্ প্রতিবন্ধী শওকত আলীকে লোহার রড ও বিদ্যুতের তার দিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে। এ সময় তার পিতা ইয়াকুব আলী চিৎকার দিলে আশে-পাশের লোকজন এগিয়ে এলে নির্যাতনকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় শওকতকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ৪ চার দিন ধরে সে হাসপাতালের বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

প্রতিবন্ধী শওকত আলীর মা খোদেজা বেগম জানান্, তার বোবা ছেলেকে যারা এভাবে নির্যাতন করেছে, তাদের তাদের কঠোর শাস্তি দেয়া হোক।

প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইশতারা জানান, একজন বাক প্রতিবন্ধীকে এভাবে নির্যাতনের বিষয়ে নিশ্চুপ থাকা যাবে না। তিনি বিষয়টি ধামরাই থানার অফিসার ইন-চার্জকে জানিয়েছেন এবং মানবধিকার কমিশনকে বিষয়টি জানাবেন বলে জানান।

এ ব্যাপারে অভিযুক্ত আলাউদ্দিন ওই প্রতিবন্ধীকে নির্যাতনের বিষয়টি অস্বীকার করে বলেন, উল্টো তাকেই মারধর করেছে শওকত আলী।