১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়া যায়নি : নাসিম

অনলাইন ডেস্ক ॥ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়া যায়নি। তিনি সোমবার সংসদে সরকারি দলের সদস্য হাবিবুর রহমান মোল্লার এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্তের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের মাধ্যমে অতিরিক্ত মহা-পরিচালককে (পরিকল্পনা) আহবায়ক করে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

মন্ত্রী বলেন, কমিটি কাফরুল থানা থেকে আলামত হিসেবে জব্দকৃত ৩৬ সেট প্রশ্নপত্রের সাথে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার মূল প্রশ্নপত্রের সাথে প্রতিটি প্রশ্ন পুঙ্খানুপুঙ্খরূপে যাচাই করে। কিন্তু জব্দকৃত ৩৬ সেট প্রশ্নের সাথে মূল প্রশ্নের কোন মিল খুঁজে পাওয়া যায়নি।

তিনি বলেন, এছাড়াও বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত অভিযোগসমূহ পরীক্ষা-নিরীক্ষা করে প্রশ্নপত্র ফাঁসের কোন প্রমাণ পাওয়া যায়নি।

সরকারি দলের সদস্য গাজী ম ম আমজাদ হোসেন মিলনের অপর এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ও বিডিএস কোর্সে ১১ হাজার ১২৪ জন ছাত্র-ছাত্রী ভর্তি হতে পারে।

নাসিম বলেন, মেডিকেল কলেজসমূহে ছাত্র-ছাত্রী ভর্তির আসন সংখ্যা বৃদ্ধি একটি চলমান প্রক্রিয়া। পর্যায়ক্রমে মেডিকেল কলেজসমূহে ছাত্র-ছাত্রী ভর্তির আসন সংখ্যা বৃদ্ধি করা হবে।