২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্বামীর হাতুড়ির আঘাতে মৃত্যুমুখে গৃহবধূ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নেশাগ্রস্ত স্বামীর পাশবিক নির্যাতনে এখন মৃত্যুর সঙ্গে লড়ছেন গৃহবধূ। গত ২৪ ঘণ্টাতেও তার জ্ঞান ফেরেনি। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে অচেতন অবস্থায় পড়ে রয়েছেন সখিনা (৪৫) নামের এ গৃহবধূ। রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার উত্তর মকিমপুর গ্রামের এ ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রামবাসী স্বামী তাজামুল হককে পুলিশ গ্রেফতার করেছে।

তার স্বজনরা জানান, স্বামী তাজামুল হক একজন মাদকাসক্ত। প্রায় সময় স্ত্রীকে মারপিট করেন। রবিবার দিনের বেলায় মাতাল অবস্থায় তাজামুল হাতুড়ি দিয়ে তার স্ত্রীকে ব্যাপক মারপিট করে। এতে তিনি গুরুতর আহত হয়।

টাঙ্গাইলে সড়ক সংস্কার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৯ নবেম্বর ॥ টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের চরম উদাসিনতা ও কর্তব্যে অবহেলাকে দায়ী করেছেন জেলার পরিবহন ব্যবসায়ী ও শ্রমিকরা। টাঙ্গাইল-নাগরপুর-আরিচা মহাসড়ক, টাঙ্গাইল-বরুহা-পাকুল্যা সড়ক দুটি দীর্ঘদিন যাবত সংস্কার না করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে টাঙ্গাইল জেলা অটোরিক্সা, অটোটেম্পো, সিএনজি শ্রমিক ইউনিয়ন। সোমবার শহরের বেবিস্ট্যান্ড মোড়ে অবস্থান নিয়ে ঘণ্টাব্যাপী এ কর্মসূচী পালন করে।

এ সময় তারা অবিলম্বে সড়ক সংস্কার করার দাবি জানিয়ে বলেন, টাঙ্গাইল-নাগরপুর-আরিচা মহাসড়কটি দীর্ঘ ৪ বছর ধরে খানাখন্দ অবস্থায় অবহেলিত হয়ে পড়ে আছে। মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা অটোরিক্সা-অটোটেম্পো-সিএনজি শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক এ্যাডভোকেট মহসিন সিকদার, আঞ্চলিক শাখার সভাপতি হারুনুর রশিদ হাবিবুর, সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন প্রমুখ।

সোনারগাঁয়ে ওয়াসার জমি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৯ নবেম্বর ॥ সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ইউনিয়নের সোনাময়ী এলাকায় ঢাকা ওয়াসার ওয়াটার ইনটেক পাম্পিং স্টেশন স্থাপনের জন্য জমি অধিগ্রহণের প্রতিবাদে ৫ গ্রামবাসী ও স্থানীয় শিল্প প্রতিষ্ঠানে কর্মরত কয়েক হাজার শ্রমিক যৌথভাবে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। সোমবার দুপুরে এ কর্মসূচী পালন করা হয়। বিক্ষুব্ধরা প্রথমে উপজেলা পরিষদ চত্বরের সামনে মানববন্ধন কর্মসূচী শেষে এ স্মারকলিপি প্রদান করেন। পরে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন।

জানা গেছে, ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ ওয়াটার ইনটেক পাম্পিং স্টেশন স্থাপনের জন্য সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ইউনিয়নের সোনাময়ী এলাকায় জমি অধিগ্রহণের উদ্যোগ গ্রহণ করে। এতে ওই এলাকায় কয়েকটি প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। ইতোমধ্যে ওই শিল্প প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ে প্রায় ২২ হাজার কর্মচারী কর্মরত রয়েছে। মানববন্ধন শেষে গ্রামবাসী ও আমান গ্রুপ পৃথকভাবে স্মারকলিপি প্রদান করে।