২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় দুই ভাইসহ নিহত ১১

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় মুন্সীগঞ্জে জেএসসি পরীক্ষার্থীসহ ২, বরিশালে ২ ভাই, কুমিল্লায় ২ এবং সিরাজগঞ্জ, রাজশাহী, মাগুরা, ভালুকা ও টঙ্গীতে ৫ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের-

মুন্সীগঞ্জ ॥ ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের কুচিয়ামোড়ায় বাসচাপায় জেএসসি পরীক্ষার্থীসহ ২ জন নিহত ও একজন আহত হয়েছেন। নিহতরা হলো জেএসসি পরীক্ষার্থী রিফাত আহম্মেদ (১২) ও রিক্সাচালক আইনউদ্দিন (৪০)। আহত রিফাতের মামা জিসানকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার সকাল সোয়া ৯টায় এ ঘটনা ঘটে। উত্তেজিত জনতা মহাসড়কের ওই স্থানে ব্যারিকেড সৃষ্টি করে যান চলাচল বন্ধ করে দেয়। ফলে সৃষ্টি হয় যানজট। এ সময় তারা ৫-৭টি যান ভাংচুর করে।

বরিশাল ॥ ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার সানুহার নামক স্থানে সোমবার সকালে সংবাদপত্রবাহী মাইক্রোবাস ও পণ্যবাহী পিকআপের মুখোমুখি সংঘর্ষে দুই সহোদর ঘটনাস্থলেই নিহত ও ৭ জন গুরুতর আহত হয়েছেন। নিহত আবুল হাওলাদার (৫৫) ও ইসমাইল হাওলাদার (৫০) উপজেলার হস্তিশু- গ্রামের মৃত আলফাজ উদ্দিন হাওলাদারের পুত্র।

কুমিল্লা ॥ মালবাহী ট্রাক ও যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে আলী আক্কাছ (৬০) ও আবদুল অদুদ (৩০) নামের ২ জন নিহত হয়েছেন। সোমবার দুপুরে কুমিল্লা-লাকসাম সড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার রতনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সিএনজিচালিত অটোরিক্সার যাত্রী। লাকসাম থেকে সিএনজিচালিত অটোরিক্সাটি কুমিল্লার উদ্দেশে আসছিল।

রাজশাহী ॥ মহানগরীর শাহ্ মখদুম বিমানবন্দর এলাকায় বাসের সঙ্গে অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নকুর ম-ল (৪৫) নিহত ও আহত হয়েছেন ৩ জন। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহত নকুর ম-ল পবা উপজেলার নওহাটা পাকুড়িয়া এলাকার শুকুর ম-লের ছেলে। আহতরা হলেন আকবর আলী (৩৪), মিনতী (৫০) ও তার মেয়ে চন্দনা (২০)। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ ॥ সোমবার সকালে সলঙ্গায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক সাগর (৩৫) নিহত ও বাসচালকসহ ৫ যাত্রী আহত হয়েছেন। নিহত ট্রাকচালক সাগর সাতক্ষীরা জেলার বাসিন্দা। সোমবার সকালে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে সলঙ্গা থানার চড়িয়াশিকা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

মাগুরা ॥ মহম্মদপুর উপজেলার মৌশা গ্রামে সোমবার দুপুরে গ্রামবাংলার চাকায় পিষ্ট হয়ে ফরিদা বেগম (৪৫) নিহত হয়েছেন। তিনি রাজ্জাক ম-লের স্ত্রী।

ভালুকা ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার জামিরদিয়া লাবিব ফ্যাক্টরির সামনে সোমবার সকালে লেগুনা থেকে নামার সময় অপর একটি বাসের চাপায় মোশারফ হোসেন (৩০) নিহত হয়েছেন।

টঙ্গী ॥ টঙ্গীর কলেজ গেট এলাকায় সোমবার সকালে বাসের চাকায় পিষ্ট হয়ে এক বৃদ্ধা ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহতের নাম মিরজান বিবি (৬০)। তিনি টঙ্গীর হোসেন মার্কেট এলাকার মোন্তাজ উদ্দিনের স্ত্রী।

বিলুপ্ত ছিটবাসীর ভারত যাওয়া পেছাল

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সদ্য বিলুপ্ত ছিটমহলবাসীর স্থায়ীভাবে ভারত গমন অনিশ্চিত হয়ে পড়েছে। সোমবার প্রথম দফায় ৭৩ পরিবারের ৩১৭ সদস্যের ভারত যাওয়ার কথা ছিল। এর মধ্যে বুড়িমারী-চ্যাংড়াবান্ধা অভিবাসন সীমান্ত দিয়ে লালমনিরহাটের চারটি পরিবারের ৩৪ সদস্য, নীলফামারীর চিলাহাটি-হলদিবাড়ি অভিবাসন সীমান্ত দিয়ে পঞ্চগড়ের বিলুপ্ত ছিটমহল থেকে ১৬ পরিবারের ৪৮ সদস্য ও বাগভা-ার-সাহেবগঞ্জ অভিবাসন সীমান্ত দিয়ে কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহলের ৫৩ পরিবারের ২৩৫ সদস্যের ভারত গমনের কথা ছিল। কিন্তু ভারতীয় কর্তৃপক্ষ সবুজ সংকেত না দেয়ায় বাংলাদেশ তাদের ভারত পাঠাতে পারেনি। এ ব্যাপারে ভারতের কোচবিহারের নাগরিক অধিকার রক্ষা সমন্বয় কমিটির নেতা দীপ্তিমান সেন গুপ্ত জানান, এ মাসের ৯ তারিখের মধ্যে প্রথম দফায় তাঁদের এদেশে আনার কথা ছিল। কিন্তু সেটি বাতিল করে প্রশাসনের পক্ষে পরবর্তীতে কবে তাদের ভারতে নিয়ে আসা হবে তা এখনও পরিষ্কার করা হয়নি। তিনি জানান, যতদূর জানতে পেরেছি যারা আসবে তাদের অস্থায়ী বাসস্থানের ক্যাম্পগুলো পুরোপুরি প্রস্তুত করতে পারেনি কোচবিহার প্রশাসন। অস্থায়ীভাবে বসবাসের জন্য ভারত সরকার কোচবিহার জেলার দিনহাটা, মেখলিগঞ্জ, হলদিবাড়ি এলাকায় বাসস্থানের বন্দোবস্ত করছে।

তিনি কোচবিহারের প্রশাসনের বরাত দিয়ে বলেন, বাংলাদেশের অভ্যন্তরে ভারতের বিলুপ্ত ছিটমহলের মোট ১০৮ পরিবারের ৯৮৫ সদস্যকে বসবাসে ভারতে চলতি নবেম্বরের ৩০ তারিখের মধ্যেই নিয়ে আসা হবে।