২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাভার ও বরিশালে দুই কিশোর নির্যাতনের শিকার

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৯ নবেম্বর ॥ ধামরাই থানাধীন ডাউটিয়া গ্রামে বাড়ির ওপর দিয়ে বিদ্যুতের তার নিতে বাধা দেয়ায় বাকপ্রতিবন্ধী স্কুলছাত্র শওকত আলীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে।

জানা গেছে, ডাউটিয়া গ্রামের ছপু মিয়ার পুত্র আলাউদ্দিন পাশের ইয়াকুব আলীর বাড়ির ওপর দিয়ে জোর করে শুক্রবার দুপুরে বিদ্যুতের তার নেয়ার চেষ্টা করে। ইয়াকুব আলী ও তার বাকপ্রতিবন্ধী ছেলে ধামরাই বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র শওকত আলী বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে আলাউদ্দিন, তার ভাই রহমান মিয়া ও নুরুল ইসলামসহ ৪-৫ জন মিলে ওই বাকপ্রতিবন্ধী শওকত আলীকে লোহার রড ও বিদ্যুতের তার দিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে। এ সময় ইয়াকুব আলীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে নির্যাতনকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় শওকতকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। চার দিন ধরে সে হাসপাতালের বেডে মৃত্যুর সঙ্গে লড়ছে। প্রতিবন্ধী শওকত আলীর মা খোদেজা বেগম জানান, তার বোবা ছেলেকে যারা নির্যাতন করেছে তাদের কঠোর শাস্তি দেয়া হোক। স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, ভিমরুলের বাসায় ঢিল ছোড়ার অভিযোগে জেলার উজিরপুর উপজেলার দক্ষিণ হারতা গ্রামের এক কিশোরকে দু’দিন আটক করে অমানুষিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার সন্ধ্যায় পুলিশ নির্যাতিত কিশোরকে উদ্ধার করেছে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে হারতা দক্ষিণপাড় গ্রামের জয়নাল বেপারির পুত্র প্রভাবশালী সেলিম বেপারির বাড়িসংলগ্ন স্থানের ভিমরুলের বাসায় ঢিল ছোড়ে স্থানীয় কয়েক কিশোর। ফলে সেলিম বেপারির একটি গবাদিপশুকে ভিমরুল আক্রমণ করে। ওই দিন বিকেলে আক্রান্ত গরুটি স্থানীয় মাংস বিক্রেতাদের কাছে বিক্রি করা হয়। ভিমরুলের বাসায় ঢিল ছোড়ার অভিযোগে সেলিম ও তার লোকজন দক্ষিণ হারতা গ্রামের দিনমজুর মেহের আলী হাওলাদারের পুত্র শাহজালাল হাওলাদারকে (১৬) অভিযুক্ত করে। ওই দিন সন্ধ্যায় কিশোর শাহজালালকে ধরে নিয়ে বসত কক্ষে আটক করে সেলিম ও তার লোকজন অমানুষিক নির্যাতন করে। সেই থেকে গত দু’দিন ধরে চলে নির্যাতন।

চকরিয়ায় দুই ডাকাতের চোখ উৎপাটন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়া চিরিঙ্গার চরনদ্বীপ চিংড়িজোনে দুই ডাকাত দলের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ব্যাপক গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার ভোরে চিংড়িজোনের বাটামনি খাল এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষের একপর্যায়ে একপক্ষের দুইজনের চোখ উপড়ে নিয়েছে। অপর একজনকে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করেছে।