২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

শিক্ষাবৃত্তির চেক বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৯ নবেম্বর ॥ জেলা পরিষদ সচ্ছল ও মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করেছে। সোমবার বেলা সাড়ে ১১টায় পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষাবৃত্তির এ চেক বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খুরশিদ আলম এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে এসএসসি ও সমমানের ১৪৯ জনের প্রত্যেককে ৩ হাজার টাকা এবং এইচএসসি ও সমমানের ২৭ জনকে ৪ হাজার টাকা করে সর্বমোট ১৭৬ জনকে ৫ লাখ ৫৫ হাজার টাকার শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়।

পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৯ নবেম্বর ॥ পানিতে ডুবে মারা গেছে শাহীন ইসলাম (২) নামের এক শিশু। রবিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে ভাঙ্গা উপজেলার হামিরদী ইউনিয়নের খাপুড়া গ্রামে। শাহীন ইসলাম খাপুড়া গ্রামের কৃষক জোবায়ের ইসলামের ছেলে। খেলার একপর্যায়ে শাহীন সকলের অজান্তে বাড়ির সামনের পুকুরের পানিতে পড়ে যায়।

শীতলক্ষ্যা পাড়ে উচ্ছেদ অভিযান

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৯ নবেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব এলাকার শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে অবৈধ দখলকৃত জায়গা দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সোমবার দুপুর ১২টা থেকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ উচ্ছেদ অভিযান শুরু করে। এ সময় নদী দখল করে রাখা বালুঘাট, বাঁশের হাটসহ অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। প্রায় ২৪শ’ ঘনমিটার এলাকা দখলমুক্ত করা হয়।

চট্টগ্রামে দোকান ভাংচুর

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে দুটি দোকান ভাংচুর করেছে সন্ত্রাসীরা। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ১০-১৫ জন মুখোশধারী সন্ত্রাসী অতর্কিত এসে হামলা চালায়। পুলিশ ঘটনাস্থলে আসার আগে তারা পালিয়ে যায়। এ সম্পর্কে ‘ফুড ফেয়ার’ দোকানের ম্যানেজার মোঃ সেলিম বলেন, দুুপুর সাড়ে ১২টার দিকে দোকানে ক্রেতার ভিড় ছিল। এ সময় কয়েকজন মুখোশ পরিহিত সন্ত্রাসী এসে অতর্কিতভাবে দোকানের গ্লাস ভাংচুর করে। কিছু বুঝে উঠার আগেই ভাংচুর করে তারা পালিয়ে যায়। কী কারণে ভাংচুর করা হয়েছেÑ জানতে চাইলে সেলিম জানান, আমাদের সঙ্গে কারও কোন ঝামেলা নেই। কেন ভাংচুর করা হয়েছে বলতে পারছি না। ভাংচুরকারীরা অপরিচিত বলে জানান তিনি।

চট্টগ্রামে তিন ঘর ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর বন্দর থানাধীন আনন্দবাজার এলাকায় তিনটি বসতঘর আগুনে পুড়েছে। সোমবার সকাল পৌনে ১১টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ নবেম্বর ॥ নওগাঁর সাপাহার উপজেলার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোবিন্দ কুমার সাহার বিরুদ্ধে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে অনৈতিক কার্যকলাপের অভিযোগ এনে সোমবার সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় উপজেলার সদর রাস্তায় সচেতন সাপাহারবাসীর ব্যানারে এই মানববন্ধন করা হয়। মানববন্ধন চলাকালে সেখানে বক্তব্য রাখেন সদরের পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক চপল চৌধুরী, বকুল, জয়নাল আবেদিন, হাসনাত জামান, আতাউর রহমান প্রমুখ।

অস্ত্রসহ ছাত্রদল নেতা আটক

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৯ নবেম্বর ॥ অস্ত্র ও গুলিসহ ছাত্রদল নেতা আটক হয়েছে। আটককৃতের নাম আবু জহিদ জাকারিয়া উৎপল। তিনি জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক। রবিবার রাতে নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে কুষ্টিয়া মডেল থানা পুলিশ। উৎপল শহরের কলেজ মোড় এলাকার সিএনবি কোয়ার্টারের মৃত আব্দুল মজিদের ছেলে। পুলিশ জানায়, উৎপল অস্ত্র নিয়ে বাড়িতে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে রবিবার গভীর রাতে অভিযান চালানো হয়। এ সময় তার কাছ থেকে একটি কাটা বন্দুক ও তিন রাউন্ড গুলিসহ তাকে আটক করা হয়। সোমবার সকালে অস্ত্র মামলায় তাকে আদালতে পাঠানো হয়।

টোল প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ৯ নবেম্বর ॥ সুরমা নদীর ওপর নবনির্মিত আব্দুজ জহুর সেতুতে টোল ট্যাক্স আদায়ের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে সচেতন সুনামগঞ্জবাসীর ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত। সোমবার দুপুরে ট্রাপিক পয়েন্টে শত শত মানুষের উপস্থিতিতে সিনিয়র আইনজীবী এ্যাড. হোসেন তওফীকের সভাপতিত্বে প্রভাষক জামাল হোসেনের উপস্থাপনায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়।

ভোলায় অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা ভোলা, ৯ নবেম্বর ॥ খায়েরহাট বাজারে রবিবার গভীর রাতে অগ্নিকা-ে ব্যবসায়ীদের ৪টি দোকান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়রা জানান, রাত ১টার দিকে খায়েরহাট বাজারের একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।