২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তারেকের বিরুদ্ধে ওয়ারেন্ট আইনসিদ্ধ হয়নি ॥ রিপন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান আইনের চোখে মোটেও পলাতক নয়। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মোটেও আইনসিদ্ধ হয়নি বলে দাবি করেছে বিএনপি। সোমবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মুখপাত্র আসাদুজ্জামান রিপন এই দাবি করেন।

তিনি বলেন, কথিত ১/১১’র সময়ে সম্পূর্ণ অসৎ উদ্দেশ্যে তাকে গ্রেফতার ও নির্যাতন করা হলে তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। উন্নত চিকিৎসা নেয়ার উদ্দেশে আদালতের অনুমতি নিয়ে লন্ডনে যান। তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তিনি এখনও সেখানে চিকিৎসা গ্রহণ করেন। তারেক রহমানের বিরুদ্ধে তার একটি রাজনৈতিক বক্তব্যকে কেন্দ্র করে ২০১৪ সালের ১৯ অক্টোবর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের একটি নালিশী মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করার ঘটনায় বিস্ময় প্রকাশ করেন তিনি। বলেন, তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তিনি এখনও সেখানে চিকিৎসা নিচ্ছেন। এ কারণে দেশে তার বিরুদ্ধে উত্থাপিত কোন অভিযোগের বিষয়ে তিনি সশরীরে আইনী মোকাবিলাও করতে পারছেন না। এ অবস্থায় তাকে পলাতক দেখিয়ে, তার বিরুদ্ধে মামলা পরিচালনা করে, তাকে পলাতক ঘোষণা করে গ্রেফতারি পরোয়ানা জারি করাটা মোটেও আইনসিদ্ধ হয়নি উল্লেখ করেন।

আইএস নিয়ে সরকারের বক্তব্য স্পষ্ট করার আহ্বান নোমানের ॥ দেশে আইএসের অস্তিত্ব আছে কি না তা সরকারকেই স্পষ্ট করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, সরকারের আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থা রয়েছে। তাই দেশে আইএস আছে কি না বিষয়টি স্পষ্ট করার দায়িত্ব সরকারের।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে কৃষক দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি ব্যক্তি ও দলের চেয়ে দেশকে বড় মনে করে। তাই প্রধানমন্ত্রীর বক্তব্য অনুযায়ী যদি দেশে কোন আন্তর্জাতিক ও আঞ্চলিক ষড়যন্ত্র হয়ে থাকে বিএনপির সব রাজনৈতিক দল সঙ্গে নিয়ে সঙ্কট মোকাবেলায় ঝাঁপিয়ে পড়বে। দেশের জনগণের স্বার্থ যেখানে প্রধান্য পাবে, আমরা সে বিষয় নিয়ে কাজ করতে চাই। বিএনপি চাই জাতীয় ঐক্য ও জাতীয় সংলাপ। এ সংলাপ বা ঐক্য ক্ষমতায় অধিষ্ঠ হওয়ার জন্য।

অনুষ্ঠানে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন চেয়ারম্যান সেলিমা রহমান, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত প্রমুখ।

যুবদলের প্রতিবাদ সমাবেশ কাল ॥ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আগামীকাল বুধবার সমাবেশের ডাক দিয়েছে যুবদল কেন্দ্রীয় কমিটি। বেলা ২টায় জাতীয় প্রেসক্লাবে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। যুবদল সভাপতি এ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সোমবার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর শাখার সর্বস্তরের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন যুবদল সভাপতি এ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব।

নূর হোসের স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করবে বিএনপি ॥ আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর জিরো পয়েন্টে শহীদ নূর হোসেন চত্বরে শহীদ নূর হোসেন স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ্য অর্পণ করবে বিএনপি। সোমবার বিএনপির সহদফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। কর্মসূচীতে দলের অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে যথাসময়ে শহীদ নূর হোসেন চত্বরে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।