২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পরাশক্তিদের বেদনার রাত

  • ইংলিশ প্রিমিয়ার লীগ;###;ম্যানসিটি ও আর্সেনালের ড্র, লিভারপুলের হার

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে হতাশার রাত কাটিয়েছে পরাশক্তিরা। রবিবার কোন বড় দলই জয়ের দেখা পায়নি। এ্যাওয়ে ম্যাচে এ্যাস্টন ভিলার সঙ্গে গোলশূন্য ড্র করেছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল ১-১ গোলে ড্র করেছে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে। সিটি ও গানার্সরা ড্র করতে পারলেও সেটাও পারেনি লিভারপুল। ব্যর্থতার বৃত্তে বন্দী থাকা দ্য রেডসরা আরেকবার ঘরের মাঠে হেরেছে। এবার লিভারপুলকে ২-১ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেস। ইংলিশ ক্লাবটির কোচ হয়ে আসার পর এটাই দ্য রেডসদের হয়ে প্রথম হার জার্গেন ক্লপের।

সিটি ড্র করায় আর্সেনালের সামনে সুযোগ ছিল এককভাবে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার। কিন্তু সুযোগটি হেলায় হারিয়েছে আর্সেন ওয়েঙ্গারের দল। ফলে সিটি এখনও তালিকার শীর্ষেই আছে। ১২টি করে ম্যাচ শেষে সমান ২৬ পয়েন্ট করে ভা-ারে সিটি ও আর্সেনালের। তবে গোল গড়ে এগিয়ে থেকে এক নম্বরে ম্যানুয়েল পেলেগ্রিনির দল। আর দুইয়ে গানার্সরা। ২৫ পয়েন্ট নিয়ে তিনে লিচেস্টার সিটি। মূলত স্ট্রাইকারদের অভাবের কারণেই পয়েন্ট খোয়াতে হয়েছে ম্যানসিটিকে। সার্জিও এ্যাগুয়েরো ইনজুরির কারণে অনেক দিন ধরেই মাঠের বাইরে। তার জায়গায় নামা উইলফ্রেড বোনিও ম্যাচের শুরুতে চোট পেয়ে ছিটকে পড়েন। এ্যাস্টন ভিলার রক্ষণে চাপ ধরে রাখলেও তাই স্ট্রাইকার শূন্যতায় গোল পায়নি সিটি। মাঝমাঠে রাহিম স্টার্লিং ও ইয়াইয়া তোরেদের বোঝাপড়ায় সিটি আক্রমণাত্মক শুরু করলেও বার বারই ফিনিশারের অভাব স্পষ্ট হয়ে ওঠে। ম্যাচের ১৬ মিনিটে এগিয়ে যেতে পারত অতিথিরা। সার্বিয়ান ডিফেন্ডার আলেকসান্ডার কোলারভের শট গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে খুব কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্ডিনহো। ২৫ মিনিটে বড় ধাক্কা খায় সিটি। চোট পেয়ে মাঠ ছাড়েন আইভরিকোস্ট তারকা উইলফ্রেড বোনি। তার পরিবর্তে নামেন স্প্যানিশ মিডফিল্ডার জেসুস নাভাস।

বিরতির পর ৫৩ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি পান স্টার্লিং। কিন্তু স্প্যানিশ সতীর্থ নাভাসের দারুণ ক্রসে ডি বক্সের মধ্য থেকে করা তার হেড জাল খুঁজে পায়নি। শেষ পর্যন্ত গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচটি। এমিরেটসে স্টেডিয়ামে ম্যাচের ৩২ মিনিটে হ্যারি কেইনের গোলে আর্সেনালের বিপক্ষে এগিয়ে যায় টটেনহ্যাম। ড্যানি রসের বাড়ানো বল থেকে সামনে থাকা গোলরক্ষক পিটার চেককে সহজেই পরাস্ত করেন ইংল্যান্ডের এই ফরোয়ার্ড। বিরতির পরপরই সমতায় ফিরতে পারত আর্সেনাল। কিন্তু ফরাসী তারকা অলিভিয়ের জিরুডের হেড ক্রসবারে লেগে প্রতিহত হয়। ম্যাচের ৭৭ মিনিটে কিয়েরেন গিবসের গোলে সমতায় ফেরে আর্সেনাল।