১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কারাগারে সার্কিটযুক্ত ইলেকট্রনিক্স পণ্য নিয়ে প্রবেশ নিষিদ্ধ

স্টাফ রিপোর্টার ॥ দেশের সকল কারাগারে বন্দীদের জন্য সার্কিটযুক্ত ইলেকট্রনিক্স পণ্য প্রবেশ ও ব্যবহার সাময়িকভাবে নিষিদ্ধ করেছে কারা অধিদফতর। একই সঙ্গে কারাগারে আগে থেকেই থাকা সকল রেডিও, ইলেকট্রনিক্স পণ্যের ব্যবহারও সাময়িকভাবে বন্ধ রাখতে সকল কেন্দ্রীয় ও জেলা কারাগার কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে বলে কারা সূত্র নিশ্চিত করেছে। পাশাপাশি সকল কারা গোয়েন্দাদের এ নির্দেশ কার্যকরে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

সূত্র জানায়, সম্প্রতি দেশের সার্বিক অবস্থা বিবেচনায় অন্য যে কোন সময়ের তুলনায় দেশের ৬৮ কারাগারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা কারাগারের এক জেএমবি জঙ্গীর কাছ থেকে কারা কর্তৃপক্ষ একটি মোবাইল ফোন, ইউএসবিযুক্ত কয়েকটি খোলা সার্কিট, জিহাদী ভিডিওসহ একটি মেমোরি কার্ড, চারটি সিম কার্ডসহ একটি চার্জার উদ্ধার করেছে। আদালত থেকে হাজিরা কারাগারে প্রবেশের সময় তল্লাশিকালে জেএমবি জঙ্গীর কাছ থেকে এসব জিনিস উদ্ধার করা হয়। এছাড়া দীর্ঘদিন যাবত বন্দীরা কারাভ্যন্তরে নিয়ম ভেঙ্গে সার্কিটযুক্ত বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্য ব্যবহার করে আসছে বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন বলেন, বন্দীদের রেডিও, সার্কিটযুক্ত ডিভাইসসহ সকল প্রকার ইলেকট্রনিক্স পণ্য নিয়ে প্রবেশ সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া পূর্বে প্রবেশ করানো এ জাতীয় পণ্যের ব্যবহারের ক্ষেত্রেও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।