২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জ বয়লার বিস্ফোরণে নিহত ১, আহত ৪

মুন্সীগঞ্জ বয়লার বিস্ফোরণে নিহত ১, আহত ৪

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে কারেন্ট জাল কারখানায় বয়লার বিস্ফোরণে সজিব ব্যাপারী (২৮) নামের এক শ্রমিক নিহত এবং আরও অন্তত চার জন আহত হয়েছে। বিধস্ত বয়লারটি প্রায় আধা কিলোমিটার দূরে ছিটকে পড়ছে। এতে পাঁচটি বাড়িঘর ক্ষতি হয়। এই বিস্ফোরণে প্রধান বিদ্যুত লাইন এবং বৈদ্যুতিক পুল ক্ষতিগ্রস্ত হওয়ায় শহরসহ বেশ কয়েকটি এলাকায় বিদ্যুত সরববরাহ বন্ধ রয়েছে। সদর উপজেলার মুক্তারপুরের বাগবাড়ির সাউদান ফিশিং নেট কারখানায় সোমবার দিবাগত রাত ১টার দিকে এই বিস্ফোরন ঘটে। আহত দেলোয়ার (২৬), আমান (২৮), ইউসুফ (২৮), মরিয়মকে (২৪) হাসাপতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ওসি (তদন্ত) মো. নুরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, নিহত সজিব কারখানটির অপারেটর। সে বাগবাড়ির শহীদ ব্যাপারীর পুত্র। দুর্ঘটনার পর গোপনে জানাজা না দিয়ে রাতেই সজীবের লাশ দাফন করা হয়। এই ঘটনায় শহিদের বাবা এখন বাকরুদ্ধ প্রায়। পুলিশ জানায়, কারখানাটির মালিক বিএনপি গোলাম মোস্তফা। সে এখন পলাতক রয়েছে।

এদিকে রাত ১টা থেকে শহর ও আশপাশ, টঙ্গীবাড়ির আলদি সাবস্টেশনসহ বিভিন্ন এলাকায় বিদ্যুত সরবরাহ পুরোপুরি বন্ধ আছে। এতে নানা সমস্যার সৃষ্টি হয়েছে। মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম শেখ মনোয়ার মোর্শেদ জানান, তারা সকালে মেরামত কাজ শুরু করেছেন। তবে কখন বিদ্যুত সরবারহ সচল হবে তা তিনি নিশ্চিত করতে পারেননি। তিনি জানান, প্রায় পাঁচ টন ওজনের বয়লারে টুকরো ৩৩ কেভি বিদ্যুত লাইনে ও পুলে আঘাত করে।

এই মাত্রা পাওয়া