২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রথম টি-২০তে শ্রীলঙ্কার জয়

প্রথম টি-২০তে শ্রীলঙ্কার জয়

অনলাইন রিপোর্টার ॥ শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-২০ দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে শ্রীলঙ্কা ঘরের মাঠে রেকর্ড গড়ে জিতেছেন । সিরিজের প্রথমটিতে ৩০ রানের বড় ব্যবধানে জিতে ১-০তে লিড নিল শ্রীলঙ্কা। লঙ্কানদের দেওয়া ২১৫ রানের জবাবে নির্ধারিত ওভার থেকে এক বল বাকি থাকতে ১৮৫ রানে সবক’টি উইকেট হারায় ক্যারিবীয়রা।

এদিন স্বাগতিকদের করা ২১৫ রান লঙ্কার মাটিতে সর্বোচ্চ স্কোর। শ্রীলঙ্কার মাটিতে এর আগে ২০১২ সালে কলম্বোয় অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৫ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের অভিসিক্ত ওপেনার আন্দ্রে ফ্লেচার ২৫ বলে তিনটি চার ও ছয়টি বিশাল ছক্কায় ৫৭ রান করেন। ক্যারিবীয়দের ইনিংস মূলত স্পিনার সাচিত্রে সেনানায়েকই শেষ করে দেন। তার স্পিন ঘূর্ণিতে কাবু হন ড্যারেন স্যামি বাহিনীর চার ব্যাটসম্যান।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে তিন উইকেট হারিয়ে বড় পুঁজি পায় লঙ্কানরা। ওপেনিং জুটিতে কুশাল পেরেরা ও তিলকেরন্তে দিলশান করেন ৯১ রান। পেরেরা ৪০ রানে ফিরে গেলেও ৩৭ বলে আট চারে ৫৬ রানের ঝলমলে একটি ইনিংস খেলেন দিলশান। শেষ দিকে দিনেশ চান্দিমালের ১৯ বলে ৩০ ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৩ বলে ৩৭ বড় ভীত গড়ে দেয় দলটিকে। ক্যারিবীয়দের হয়ে কাইরন পোলার্ড নেন দুটি উইকেট।

ম্যাচ সেরা হন লঙ্কান স্পিনার সেনানায়েক। ১১ নভেম্বর সিরিজের দ্বিতীয় ও শেষ টি-২০ কলম্বোয় অনুষ্ঠিত হবে।