২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১০টি শিল্পে ও ৩ বাণিজ্যিক প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস

অবৈধভাবে গ্যাস ব্যবহার/গ্যাস কারচুপি রোধকল্পে কোম্পানির বিশেষ পরিদর্শন/সংযোগ বিচ্ছিন্নকরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় গত মাসে অবৈধভাবে গ্যাস ব্যবহার এবং অনুমোদন অতিরিক্ত লোডে/স্থাপনায় গ্যাস ব্যবহারের কারণে ১০টি শিল্প এবং ৩টি বাণিজ্যিক প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গত ১৮ অক্টোবর অবৈধভাবে গ্যাস ব্যবহারের কারণে আড়াইহাজার উপজেলায় অবৈধভাবে নির্মিত একটি চুন কারখানা ও নিউ সোনারগাঁও হোটেল এবং ২৭ অক্টোবর সোনারগাঁও উপজেলায় শাপলা হোটেল ও মেঘনা আমপাতা হোটেল এ্যান্ড রেস্টুরেন্টের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

কোম্পানির বিশেষ পরিদর্শন টিম কর্তৃক ৭ অক্টোবর মেইজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, তেজগাঁওয়ে অবৈধভাবে ১২৫ কেভিএ ক্ষমতার একটি জেনারেটরে গ্যাস ব্যবহার করায়, ১৩ অক্টোবর এসিআই বাংলাদেশ লিমিটেড, গোদনাইল, নারায়ণগঞ্জ অনুমোদন অতিরিক্ত ৫০০০ কেভি/ঘণ্টা ক্ষমতার একটি বয়লারে গ্যাস ব্যবহার করায় এবং গত ২৬ অক্টোবর এমএস নাহার গার্ডেন (প্রাঃ) লিমিটেড, বিসিক, মানিকগঞ্জের গ্যাস লাইন অবৈধভাবে বর্ধিত করে পার্শ্ববর্তী বিচ্ছিন্নকৃত করভিট ফুড নামক অপর কারখানায় ৮ চেম্বার ৮ বার্নার বিশিষ্ট ওভেনে গ্যাস ব্যবহার করায় প্রতিষ্ঠান ৩টির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। -বিজ্ঞপ্তি

নৌবাহিনীর ‘সমুদ্র সচেতনতা’ শীর্ষক সেমিনার শেষ

বাংলাদেশ নৌবাহিনীর বার্ষিক সমুদ্র মহড়া ‘সমুদ্র ঘূর্ণি-২০১৫’ উপলক্ষে খুলনাস্থ নৌবাহিনী ঘাঁটি তিতুমীর ফেয়ারওয়ে হলে আয়োজিত দুদিনব্যাপী ‘সুমদ্র সচেতনতা’ বিষয়ক সেমিনারে মঙ্গলবার সমাপ্ত হয়েছে। সেমিনারের সমাপনী দিনে খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক কমোডর কাজী কামরুল হাসান প্রধান অতিথি ছিলেন।

সমাপনী দিনে সমুদ্র পথে বাণিজ্যের সম্প্রসারণ, জ্বালানি নিরাপত্তায় সামুদ্রিক খনিজ সম্পদের ব্যবহার, মৎস্য সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনা, পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা, সমুদ্র সম্পদের নিরাপত্তা রক্ষায় চ্যালেঞ্জসমূহ মোকাবেলার বিভিন্ন বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

-আইএসপিআর