১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মিসর থেকে দেশে ফিরেছে হাজার হাজার রুশ পর্যটক

হাজার হাজার রুশ পর্যটক মিসরের শার্ম আল শেখ থেকে সোমবার দেশে ফিরেছেন। জঙ্গীরা রাশিয়ান বিমান বিধ্বস্ত করার পর আটকা পড়েছিলেন তারা। খবর এএফপির।

এক বিবৃতিতে মিসরের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জঙ্গী আশরাফ আলী হাসনাইন আল যারাবলিকে পুলিশ কায়রোতে গ্রেফতার করতে গেলে ঐ সময় উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। এতে মারা যান জঙ্গী আশরাফ।

নিরাপত্তাজনিত কারণে ফ্লাইট বাতিল করার পর শার্ম আল শেখে আটকা পড়েছে এক লাখের বেশি বিদেশী পর্যটক। এদের মধ্যে ৮০ হাজার রুশ ও ২০ হাজার ব্রিটেনের পর্যটক। মস্কো সোমবার জানিয়েছে, প্রায় ২৫ হাজার রুশ পর্যটক একশ’টিরও বেশি ফ্লাইটে করে রািশয়ায় ফিরেছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের দফতর থেকে জানানো হয়েছে, এখন পর্যন্ত ৫ হাজার ব্রিটিশ পর্যটক দেশে ফিরেছেন।

বিমানবন্দরের একজন নিরাপত্তা কর্মকর্তা বলেন, সোমবার থেকে শত শত পর্যটক নিজ নিজ দেশে গেছে। এদের বেশিরভাগই রুশ নাগরিক। রাশিয়া ও ব্রিটেন উভয় দেশই পর্যটকদের সঙ্গে করে ল্যাগেজ বহন নিষিদ্ধ করেছে। এই নিষেধাজ্ঞার ফলে মিসর প্রতিদিন সীমিত সংখ্যায় ফ্লাইট পাঠাচ্ছে।

বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় বিমানবন্দর অঞ্চল তথা যেখানে জিহাদীরা সক্রিয় রয়েছে সেখানে আরও নিরাপত্তা জোরদারের দাবি উঠছে।