১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুঁজিবাজারের সমস্যা সমাধানে ব্যবস্থা নেয়ার আশ্বাস

অর্থনৈতিক রিপোর্টার ॥ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত পুঁজিবাজারের বিভিন্ন সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন। তিনি বলেছেন, তার সরকার পুঁজিবাজারকে গতিশীল দেখতে চায়।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক সিনিয়র সহ-সভাপতি আহমেদ রশিদ লালী এবং ইবিএল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ছায়েদুর রহমানের সঙ্গে একান্ত বৈঠকে তিনি এ আশ্বাস দেন। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

দুপুরে সচিবালয়ে তিনি তাদের সঙ্গে এ বৈঠক করেন। বৈঠকে বাজার গতিশীলতার ক্ষেত্রে বিদ্যমান বিভিন্ন সমস্যা তুলে ধরেন আহমেদ রশিদ লালী ও ছায়েদুর রহমান।

সূত্র জানিয়েছে, বৈঠকে অর্থমন্ত্রী বলেন, কী কারণে বাজারে এমন দরপতন হচ্ছে তা জানতে তিনি অনেক দিন ধরেই চেষ্টা করছিলেন। সোমবার বিএসইসির চেয়ারম্যান তার সঙ্গে সাক্ষাত করতে এসেছিলেন। তখন তিনি এ বিষয়ে কিছু ধারণা পেয়েছেন। তাদের (আহমেদ রশীদ লালী ও ছায়েদুর রহমান) সঙ্গে আলোচনা থেকে বিষয়টি স্পষ্টভাবে বুঝতে পেরেছেন।

অর্থমন্ত্রী আশ্বাস দিয়েছেন, বুধবার মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করবেন। তিনি আশা করেন বিদ্যমান অনেক সমস্যারই সমাধান করা সম্ভব হবে।