১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রেকর্ড গড়ে জয় শ্রীলঙ্কার

  • দ্বিতীয় ও শেষ টি২০ আজ

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম টি২০তে রেকর্ড গড়ে জিতল শ্রীলঙ্কা। স্বাগতিকদের কাছে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। পাল্লেকেলে নির্ধারিত ২০ ওভারে ২১৫ রানের পাহাড় গড়ে লঙ্কানরা। ঘরের মাটিতে এটি তাদের দলীয় সর্বোচ্চ রানের নতুন রেকর্ড। জবাবে শুরুতে আশা জাগালেও শেষ পর্যন্ত ১৮৫ রানে রানে অলআউট ক্যারিবীয়দের হার ৩০ রানে। কলম্বোয় দ্বিতীয় ও শেষ টি২০ আজ। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

ঘরের মাটিতে প্রতিপক্ষকে নিয়ে ছেলে খেলা করছে লঙ্কানরা। এ্যাঞ্জেলো ম্যাথুসের নেতৃত্বে প্রথমে উইন্ডিজকে ২-০তে হোয়াইটওয়াশ করে তারা। এরপর ৩-০ ব্যবধানে ওয়ানডে জয়। আর প্রথম টি২০তে রানের নেশায় মত্ত হলেন তিলকারতেœ দিলশান-দীনেশ চান্দিমালরা। শ্রীলঙ্কার মাটিতে এর আগে ২০১২ সালে কলম্বোয় অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৫ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেটি ছাড়িয়ে এদিন নতুন রেকর্ড গড়ে লাসিথ মালিঙ্গাবাহিনী। পরে ব্যাট করা সফরকারীরা দলীয় শূন্য (০) রানে ওপেনার জনসন চার্লসের উইকেট হারিয়ে বিপাকে পড়ে। আর নিয়মিত বিরতিতে উইকেটে আসা যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন অন্য ব্যাটসম্যানরাও। তবে ব্যতিক্রম ছিলেন আরেক ওপেনার আন্দ্রে ফ্লেচার। একপ্রান্ত আগলে রেখে দুর্দান্ত ব্যাটিং করে তুলে নেন হাফসেঞ্চুরি। ২৫ বলে ৩ চার ও ৬ বিশাল ছক্কায় ৫৭ রান করে অভিষিক্ত চামিরার বলে বোল্ড হন তিনি।

ক্যারিবীয়দের ইনিংস মূলত স্পিনার সাচিত্রে সেনানায়েকই শেষ করে দেন। তার স্পিন ঘূর্ণিতে কাবু হন ড্যারেন স্যামি বাহিনীর চার ব্যাটসম্যান। ড্যারেন ব্রাভোর ১২ বলে ২৪ এবং কাইরেন পোলার্ডের ১৮ বলের ২৬ রানের দুটি ইনিংস কেবল ব্যবধানই কমিয়েছে। শেষদিকে ১৫ বলে ২৩ রান করেন সুনীল নারাইন। এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে মাত্র ৩ উইকেট হারিয়ে বড় পুঁজি পায় লঙ্কানরা। ওপেনিং জুটিতে কুশল পেরেরা ও তিলকারতেœ দিলশান করেন ৯১ রান। ৯.৪ ওভার খেলেন দুইজনে। পেরেরা ৪০ রানে ফিরে গেলেও ৩৭ বলে ৮ চারে ৫৬ রানের ঝলমলে একটি ইনিংস উপহার দেন ‘ড্যাশিং’ দিলশান। শেষদিকে দিনেশ চান্দিমালের ১৯ বলে ৩০ ও এ্যাঞ্জেলো ম্যাথুসের ১৩ বলে ৩৭ বড় ভিত গড়ে দেয় দলটিকে। ঘড়ের মাটিতে নতুন রেকর্ড গড়ে লঙ্কানরা। অতিথি ক্যারিবীয়দের হয়ে কাইরন পোলার্ড ২টি আর সুনীল নারাইন নেন ১টি উইকেট। ৪-০-৪৬-৪ বোলিং ফিগার নিয়ে ম্যাচসেরা হন লঙ্কান স্পিনার সচিত্র সেনানায়েক। টেস্ট-ওয়ানডে ভরাডুবির পর প্রথম টি২০তে লজ্জাজনক হার ভিভি রিচার্ডসের উত্তরসূরিদের। প্রশ্ন- শ্রীলঙ্কা ছাড়ার আগে অন্তত সান্ত¡নার একটি জয় কি পাবে ওয়েস্ট ইন্ডিজ? সাড়ে তিন ঘণ্টার দ্বৈরথে তারই উত্তর মিলবে আজ।

নির্বাচিত সংবাদ