২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেইমার-সুয়ারেজ জুটির বাজিমাত

  • প্রশংসায় ভাসছেন ব্রাজিলিয়ান অধিনায়ক, ফেরার অপেক্ষায় মেসি

স্পোর্টস রিপোর্টার ॥ গোল করা ‘ডালভাত’ নেইমারের কাছে। তবে স্প্যানিশ লা লিগায় রবিবার রাতে যে অবিশ্বাস্য গোল করেছেন বার্সিলোনার ব্রাজিলিয়ান তারকা তাতে সবাই এখন প্রশংসায় পঞ্চমুখ নেইমারকে নিয়ে। ভিয়ারিয়ালের বিপক্ষে করা ‘বিস্ময়কর’ গোলটি অবশ্য ভাগ্যে পাওয়া নয় বলে মন্তব্য করেছেন তিনি। নেইমারের মতে, আচমকা নয় ভেবেচিন্তে পরিকল্পনামাফিকই গোলটি করেছেন তিনি। ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের ৮৫ মিনিটে রীতিমতো অবিশ্বাস্য ভঙ্গিতে গোলটি করেন ব্রাজিলিয়ান অধিনায়ক। মাঝমাঠে বল পেয়ে নেইমার তা দিয়েছিলেন আক্রমণের সুয়ারেজকে। সুয়ারেজ বাঁ দিকে এগিয়ে ক্রস বাড়ান ডি বক্সে। বুক দিয়ে বল থামিয়ে মাটিতে পড়ার আগেই ডান পায়ে ফ্লিক করে কিছুটা ওপরে তুলে সঙ্গে থাকা এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে ৩৬০ ডিগ্রী ঘুরে ডান পায়ের ভলিতে দর্শনীয়ভাবে লক্ষ্যভেদ করেন নেইমার। অনিন্দ্য সুন্দর গোলটি নিয়ে এখন চারিদিকে প্রশংসার স্রোত। অনেকেই আবার গোলটির মধ্যে ভাগ্যের ছোঁয়া দেখছেন। তবে নেইমার জানিয়েছেন, পরিকল্পনা করেই এভাবে গোলটি করেছেন। এ প্রসঙ্গে নেইমার বলেন, আমি কিভাবে মুভটা করব তা আগেই ভেবে রেখেছিলাম।

ইনজুরিতে প্রাণভোমরা লিওনেল মেসি বাইরে থাকলেও বার্সিলোনার সব শঙ্কা উড়িয়ে দিয়েছেন নেইমার-সুয়ারেজ জুটি। আক্রমণভাগে দক্ষিণ আমেরিকার এই দুই তারকার কাঁধে চড়ে এরই মধ্যে লা লিগার শীর্ষস্থানও পুনরুদ্ধার করেছে বার্সিলোনা। সর্বশেষ ম্যাচে জোড়া গোল করেন নেইমার। অন্য গোলটি সুয়ারেজের।

পাকিস্তানকে প্রস্তুাব ভারতের

স্পোর্টস রিপোর্টার ॥ এ যেন ভূতের মুখে রাম নাম। যে পাকিস্তানকে প্রায় অচ্ছুত করে রেখেছে, সেই তাদের সঙ্গেই কি না খেলার প্রস্তাব দিল ক্রিকেটের মোড়ল ভারত। তবে টেস্ট নয়, ডিসেম্বরে ৫ ওয়ানডে এবং ২ টি২০ খেলতে আগ্রহী দলটি। একই সঙ্গে এমন শর্ত জুড়ে দেয়া হয়েছে, ম্যাচগুলো পাকিস্তান বা আমিরাতের মাটিতে হতে পারবে না। কোথায় হবে, সেটিই স্পষ্ট করা হয়নি। বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর বলেন, ‘আমরা ডিসেম্বরে পাকিস্তানের সঙ্গে খেলতে দৃঢ়প্রতিজ্ঞ। তবে সেটা পাকিস্তানে বা আমিরাতে হওয়া সম্ভব নয়।’ তিনি আরও যোগ করেন, ‘পাকিস্তানের সঙ্গে খেলার জন্য ভারত সরকারের অনুমতির প্রয়োজন রয়েছে। এ জন্য সরকারের পক্ষ থেকে সিদ্ধান্তটা আগে নিতে হবে।’