১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জলদস্যু মুক্ত রাখার দাবি

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ১০ নবেম্বর ॥ বঙ্গোপসাগরে জলদস্যু কর্তৃক অপহৃত ট্রলার ও জেলেদের উদ্ধার, পাথরঘাটায় নৌ-বাহিনীর স্থায়ী ঘাঁটি স্থাপন এবং দস্যুদের হামলায় নিহত ও আহত জেলে পরিবারকে পুনর্বাসনসহ ৭ দফা দাবিতে মঙ্গলবার বরগুনায় মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে। এতে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের দুই সহাস্রাধিক জেলে, ট্রলার মালিক ও শ্রমিকরা অংশ নিয়েছে। বেলা ১১টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কার্পেট তৈরির প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ আদিবাসী সংলাপ কেন্দ্রের কিশোরীদের কার্পেট তৈরি প্রশিক্ষণের উদ্বোধন করা হয় মঙ্গলবার দুপুরে। বীরগঞ্জ উপজেলার ভোগনগর কিশোরী সংলাপ কেন্দ্রে এই প্রশিক্ষণ উদ্বোধন করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা ম-ল। আরডিআরএস বাংলাদেশের পরিচালনায় ও ভোগনগর এবং ভাবকী কিশোরী সংলাপ কেন্দ্রের প্রায় ৩০ জন কিশোরী এতে অংশ গ্রহণ করে। ভোগনগর ইউপি চেয়ারম্যান বদিউজ্জামানের পান্নার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জোগেন হাসদা প্রমুখ।

দখলমুক্ত তীরে গাছ রোপণ

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ, ১০ নবেম্বর ॥ অবশেষে নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাব এলাকার সুলতানা কামাল সেতু সংলগ্ন এলাকার শীতলক্ষ্যা নদীর দুই পাড়ের অবৈধ দখলকৃত জায়গা দখলমুক্ত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। দৈনিক জনকণ্ঠ পত্রিকার প্রথম পাতায় ‘দখল-থাবায় শীতলক্ষ্যা’ শিরোনামে লিড করা প্রতিবেদন ছাপানোর পর থেকেই তাদের উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। শুধু তাই নয়, দখলমুক্ত করে সেখানে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করে দেয়া হয়।

দাশিয়ারছড়াকে ইউনিয়ন দাবি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ‘দাবি মোদের একটাই দাশিয়ারছড়ায় ইউনিয়ন চাই’ এই সেøাগানকে সামনে রেখে সদ্য বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ার কয়েক হাজার মানুষ মঙ্গলবার দুপুরে মিছিল নিয়ে আসে কুড়িগ্রাম শহরে। এদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক ছিল নারী ও শিশু। কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনের রাস্তায় মানববন্ধন ও সমাবেশ করে। এ সময় কুড়িগ্রাম-চিলমারী সড়ক পথে প্রায় এক ঘণ্টা যানচলাচল বন্ধ হয়ে যায়।