২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

শহীদ টিটো দিবস

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১০ নবেম্বর ॥ স্বৈরাচারবিরোধী আন্দোলনে তৎকালীন ছাত্র ইউনিয়ন নেতা শহীদ সৈয়দ আমিনুল হুদা টিটোর ২৮তম মৃত্যুবার্ষিকী কিশোরগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। মঙ্গলবার সকালে জেলা ছাত্র ইউনিয়ন কার্যালয়ের সামনে টিটোর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় শহীদ টিটো স্মৃতি পাঠাগার, জেলা কমিউনিস্ট পার্টি, গণতন্ত্রী পার্টি, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি, ট্রেড ইউনিয়ন কেন্দ্র, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

শিক্ষক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১০ নবেম্বর ॥ শরীয়তপুরের জাজিরা উপজেলার পালেরচর ইউনিয়নের মধুমাদবরের কান্দি গ্রামের চতুর্থ শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে সহকারী শিক্ষক সোহরাব হোসেন মাদবরকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে জাজিরা থানা পুলিশ সহকারী শিক্ষক সোহরাব হোসেন মাদবরকে তার বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে আসে। এরপর থেকেই একটি প্রভাবশালী মহল তাকে ছাড়িয়ে নিতে থানায় রাতভর দেন দরবার করে।

ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১০ নবেম্বর ॥ জেলার বারহাট্টা উপজেলার বৌরাটী নামক স্থানে মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ট্রেনের নিচে কাটা পড়ে এক মহিলার মৃত্যু হয়েছে। তার নাম সারোয়ানা বেগম (৫৫)। জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেনটি মোহনগঞ্জের দিকে যাওয়ার সময় বৌরাটী নামক স্থানে রেললাইন পার হতে গিয়ে তিনি ট্রেনে কাটা পড়েন।

সিমেন্টের শীট চাপায় শ্রমিক নিহত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে সিমেন্টের তৈরি শীটের নিচে চাপা পড়ে মোঃ বিপ্লব (২০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে গজারিয়ায় উপজেলার বাউশিয়ায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, বিপ্লব বাউশিয়ার আনোয়ার শীট সিমেন্ট ফ্যাক্টরিতে শ্রমিকের কাজ করত। ওই ফ্যাক্টরিতে কাজ করার সময় সিমেন্টের তৈরি শীট তার ওপর পড়ে যায়।

পিকআপ চালকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর সৈয়দপুরে এক পিকআপ চালকের রহস্যজনক মৃত্যু হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে মঙ্গলবার সকালে ময়নাতদন্ত করেছে নীলফামারী মর্গে।

ঢাকায় পেট্রোল পাম্পের পিকআপ চালক ভুলু (২৫)। সৈয়দপুরে এসে অন্তঃসত্ত্বা স্ত্রীকে দেখার জন্য শ্বশুরবাড়িতে যায়। এরপর বাড়িতে ফিরে আসে। এরপর নিজের শোয়ার ঘরে ফাঁস লাগানো লাশ পাওয়া যায়। ভুলু সৈয়দপুর শহরের মিস্ত্রিপাড়ার আব্দুর রাজ্জাকের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম।

শিক্ষার জন্য মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১০ নবেম্বর ॥ মোহনগঞ্জে সমাজ উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার সকালে শিক্ষার্থী, ছাত্র অভিভাবক ও এলাকাবাসী সমন্বয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে ১১ দফা দাবিীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মানববন্ধন শেষে একটি বিশাল মিছিল সমাজ বাজার ও এর আশপাশ এলাকা প্রদক্ষিণ করে। মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন আতাউর রহমান, রণজিৎ বিশ্বাস, মোঃ নূরুল ইসলাম।

ঢেউটিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১০ নবেম্বর ॥ হাওড়াঞ্চলের খালিয়াজুরি উপজেলার লেপশিয়া বাজারে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে মঙ্গলবার সরকারী সহায়তার ঢেউটিন ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। লেপশিয়া বাজারে আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য রেবেকা মমিন ক্ষতিগ্রস্তদের হাতে এসব পুনর্বাসন সহায়তা তুলে দেন।

কয়েল কারখানায় জরিমানা

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১০ নবেম্বর ॥ সিদ্ধিরগঞ্জে দুটি অনুমোদনহীন মশার কয়েল তৈরির কারখানাকে ৪ লাখ টাকা অর্থদ- করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জের মিজমিজি মাদ্রাসারোড এলাকায় অবস্থিত সেবা কর্পোরেশন ও প্রিন্স নামের দুটি মশার কয়েল তৈরির কারখানায় নির্বাহী ম্যাজিস্ট্রেট শিলু রায়ের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

কলাপাড়ায় ৬৫ মণ কাঠ আটক

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১০ নবেম্বর ॥ ইটভাটায় পাচারকালে ধানখালীর পাঁচজুনিয়াসংলগ্ন নদীতে একটি ট্রলার থেকে ৬৫ মণ ছইলা কাঠ পুলিশ জব্দ করেছে। সোমবার রাতে এ পরিমাণ কাঠ আটক করা হয়।

পৌর জামায়াতের আমির আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর গোদাগাড়ী পৌরসভা জামায়াতের আমির মেজবাহ উল হককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকাল সোয়া ৯টার দিকে পৌর এলাকার মাধবপুর মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়।

আওয়ামী লীগে যোগ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ নাগেশ্বরী পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী সাবেক মেয়র মোহাম্মদ হোসেন ফাকুসহ প্রায় দুই হাজার নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। সোমবার সন্ধ্যায় বাসস্ট্যান্ডের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক প্রধানের হাতে ফুল দিয়ে যোগদান করেন নেতাকর্মীরা। যোগদান অনুষ্ঠানে পৌর আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন ভেন্ডারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক প্রধান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী নাজমুল হুদা লাল, যুগ্ম সম্পাদক লিটন চৌধুরী, পৌর সাধারণ সম্পাদক আব্দুল হাই।

আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ মা কেবল পড়াশোনায় একটু মনোযোগী হতে বলেছে, আর এতেই মায়ের ওপর অভিমান করে ছেলে শাহিন হোসেন গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। সোমবার রাতে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের কাজীকান্দা গ্রামে এ ঘটনা ঘটেছে।

পৌর বিএনপির সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১০ নবেম্বর ॥ বাউফল উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন মঙ্গলবার সকাল ১০টায় হাসপাতাল রোডস্থ দলীয় কার্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে ইঞ্জিনিয়ার একেএম ফারুক আহমেদ তালুকদারকে সভাপতি, শাহজাদা মিয়াকে সিনিয়র সহসভাপতি ও অধ্যাপক সহিদুর রহমান তালুকদারকে সাধারণ সম্পাদক করে উপজেলা এবং অধ্যাপক গোলাম মোস্তফা খানকে সভাপতি, ইকবাল মাসুদকে সিনিয়র সহসভাপতি ও হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক করে পৌর কমিটি ঘোষণা করা হয়েছে।

স্বেচ্ছাসেবক দলের নেতা আটক

নিজস্ব সংবাদদাতা মানিকগঞ্জ, ১০ নবেম্বর ॥ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম-আহ্বায়ক আসলাম হোসেন সাদিকে রিভলবারসহ আটক করেছে ডিবি পুলিশ। সোমবার মধ্য রাতে তাকে ঘিওর উপজেলার দক্ষিণ তরা গ্রামে নিজ বাড়ি থেকে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়েছে।

কার্গো উদ্ধার শুরু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবনে সংলগ্ন পশুর চ্যানেলে কায়লাসহ ডুবে যাওয়া কার্গোটির উদ্ধার কাজ মঙ্গলবার সকালে শুরু হয়েছে।

কার্গোটির মালিক পক্ষ ‘ভাই-ভাই স্যালভেজ’ নামে উদ্ধার কাজ পরিচালনাকারী একটি বেসরকারী ঠিকাদার প্রতিষ্ঠান এই উদ্ধার অভিযান শুরু করে। উদ্ধার কার্যক্রম শেষ করতে এক সপ্তাহ থেকে ১০ দিন সময় লাগতে পারে।

চার রেস্টুরেন্টের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১০ নবেম্বর ॥ রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লোকমান হোসেনের নেতৃত্বে ৪টি রেস্টুরেন্টের অবৈধ বাণিজ্যিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত তারাব পৌরসভার বিশ্বরোড ও বরপা এলাকায় থাকা ওই ৪টি রেস্টুরেন্টের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। গ্যাস বিচ্ছিন্নকালে উপস্থিত ছিলেন, তিতাস গ্যাসের সোনারগাঁও জোনের যাত্রামুড়া শাখার ব্যবস্থাপক প্রকৌশলী আতিকুল হক সিদ্দিকী, ব্যবস্থাপক (সিএ্যান্ডভি) প্রকৌশলী শাহিদুর রহমান, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান আজাদ, উপ-সহকারী প্রকৌশলী নুর ইসলাম, আবু শাহীন প্রমুখ। এ সময় প্রায় অর্ধশতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন।