২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ড. আনিসুজ্জামানকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার ॥ বরেণ্য শিক্ষাবিদ, এমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান মোবাইল এসএমএসে হত্যার হুমকি পেয়েছেন। মঙ্গলবার বিকেলে তার কাছে ওই এসএমএসটি আসার পর রাতে তিনি রাজধানীর গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

অধ্যাপক আনিসুজ্জামান বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে আমার মোবাইলে একটি এসএমএস আসে, সেটা আমি খুলে দেখি সাড়ে ৫টায়। যে মোবাইল থেকে এই বার্তাটি পাঠানো হয়েছে সেটির নম্বর হচ্ছে ০১৭৩৮৭২৫৮১৫। পাঠানো এসএমএসটিতে বিশুদ্ধ ভাষায় ইংরেজীতে যে লেখা আছে, তার সারমর্ম হচ্ছে আমি ব্লগারদের সমর্থন করি কেন? আপনি কি চাপাতির আঘাতে মরতে চান। মরার সময় হাঁসফাঁস করতে চান।

হুমকিদাতাদের শনাক্তে চেষ্টা চলছে বলে গুলশান থানার ওসি মোঃ সিরাজুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন। তিনি আরও জানান, পুলিশ এরই মধ্যে অধ্যাপক আনিসুজ্জামানের নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। ক্ষুদে বার্তা প্রেরণকারীদের শনাক্ত করতে কাজ চলছে।

সম্প্রতি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে হত্যা ও প্রকাশনা সংস্থা শুদ্ধস্বরের কর্ণধার আহমেদুর রশীদ টুটুলসহ আরও দুই জন লেখককে চাপাতির আঘাতে নির্মমভাবে আহত করলে তার বিরুদ্ধে সরব হন অন্যান্যের মধ্যে ড. আনিসুজ্জামানও।

এছাড়াও ড. হুমায়ুন আজাদ থেকে শুরু করে প্রতিটি লেখক হত্যার বিরুদ্ধে প্রতিক্রিয়া জানিয়ে এসব নিষ্ঠুর হত্যার বিচার চেয়েছেন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় তিনি বলেন, এই বার্তা পেয়ে আমি উদ্বিগ্ন হয়েছি। তবে বিস্মিত হইনি।