২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কালকিনিতে স্কুলে শিক্ষক নিয়োগে অনিয়ম

  • নবগ্রাম উচ্চ বিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ও কালকিনি, ১০ নবেম্বর ॥ উপজেলার নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে সোমবার সকালে অনিয়ম এবং দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, নবগ্রাম উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার জন্য প্রার্থীদের আহ্বান করা হয়। কিন্তু গোপনে যাতে শিক্ষক না নেয়া হয় তার জন্য জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর স্কুল কমিটির সদ্যসারা এক লিখিত অভিযোগ করেন। তাদের এ লিখিত অভিযোগের তোয়াক্কা না করে গোপনে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের যোগসাজশে পূর্বের আবেদনকারীদের না জানিয়ে স্বার্থ হাসিলের উদ্দেশে নিজেদের মনমত করে ৫ লাখ টাকা ঘুষ গ্রহণ করে শিক্ষক নিয়োগ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। ফলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যরা ও শিক্ষক পদের আবেদকারীরা তীব্র ক্ষোভ প্রকাশ করেন। শুধু তাই নয় বিষয়টি নিয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সন্ধা হালদার, সুপেন ঢালী, নীতিশ ম-ল ও রবীন্দ্রনাথ মৃধাসহ বেশ কয়েকজন অভিযোগ করে বলেন, ‘পূর্বের প্রার্থীদের না জানিয়ে তারা তাদের ইচ্ছেমত শিক্ষক নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত করে। আমরা বাছাই পরীক্ষা বাতিলের দাবি জানাচ্ছি’। এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক সদেব চন্দ্র বাড়ৈর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সুভাষ চন্দ্র হালদার বলেন, ‘আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা’। কালকিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিশ্বজিৎ রায় বলেন, ‘পরীক্ষা হয়ে গেছে, এখন নিয়োগ দেয়া ম্যানেজিং কমিটির কাজ’।

বাবুরপুকুরে এদিনে নারীসহ ১৪ মুক্তিযোদ্ধাকে হত্যা

সমুদ্র হক, বগুড়া অফিস ॥ দেশ মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের মাত্র ৩৫ দিন আগে আজকের দিনে বগুড়ার এক নারী মুক্তিযোদ্ধাসহ ১৪ মুক্তিযোদ্ধাকে নৃশংসভাবে হত্যা করে হানাদার পাকিস্তানী সেনাবাহিনী ও তাদের এ দেশীয় দোসর রাজাকাররা।

এই মুক্তিযোদ্ধারা চিরনিদ্রায় শায়িত আছে বগুড়ার শাজাহানপুর উপজেলার নাটোর মহাসড়কের ধারে বাবুরপুকুরে।

১৯৭১ সালের ১১ নবেম্বর ছিল পবিত্র রমজানুল মুবারক। শহরের ঠনঠনিয়া ও পাশের এলাকায় রাতের শেষে চিহ্নিত রাজাকার আলবদররা হানাদারদের সঙ্গে নিয়ে কয়েকটি বাড়ি দেখিয়ে দেয়। এই সময় মুক্তিযোদ্ধারা সেহরী খাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। কেউ ছিল সেহরী খাওয়াররত। পাকিস্তানী সেনারা দরোজা ভেঙ্গে ঘরে ঢুকে মুক্তিযোদ্ধাদের টেনে হেঁচড়ে বের করে মিলিটারি কনভয়ে তোলে। তারপর বগুড়া-নাটোর সড়ক ধরে এগিয়ে যায়।

ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ ॥ মৌখিক পরীক্ষা ২৩ নবেম্বর

এতদ্বারা সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন প্রাণিসম্পদ অধিদফতরের ঝিনাইদহ সরকারী ভেটেরিনারি কলেজের ভাইস প্রিন্সিপাল, প্রফেসর, এ্যাসোসিয়েট প্রফেসর এবং এসিস্ট্যান্ট প্রফেসর পদের মৌখিক পরীক্ষা আগামী ২৩ নবেম্বর সকাল-১০.৩০টায় অনুষ্ঠিত হবে। উল্লিখিত পদসমূহে সাময়িকভাবে যোগ্য প্রার্থীদের কাছে সাক্ষাতকার পত্র প্রেরণ করা হচ্ছে। কোন প্রার্থী যথাসময়ে সাক্ষাতকার পত্র না পেয়ে থাকলে আগামী ১৯ ও ২২ নবেম্বর অফিস চলাকালীন আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা সরকারী কর্মকমিশন সচিবালয়, (ইউনিট-০৮) থেকে ডুপ্লিকেট প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। তবে এক্ষেত্রে এক কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ আবেদন করতে হবে। এই পরীক্ষা সংক্রান্ত যোগ্য-অযোগ্য প্রার্থীর তালিকাসহ যাবতীয় তথ্যাদি পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাবে। -বিজ্ঞপ্তি

নির্বাচিত সংবাদ