২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হোটেলের সিট ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কর্মজীবী নারীদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার ॥ নোটিস ছাড়াই রাজধানীসহ সারাদেশের সরকারী সাত কর্মজীবী মহিলা হোস্টেলের সিট ভাড়া দ্বিগুণ করার প্রতিবাদে রাস্তা অবরোধ করে আন্দোলনে নেমেছেন কর্মজীবী নারীরা। মঙ্গলবার রাতে রাজধানীর নীলক্ষেত কর্মজীবী হোস্টেলের বোর্ডাররা নীলক্ষেত-কাঁটাবন সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে করে। রাত সাড়ে ১২টা পর্যন্ত বিক্ষোভ চলছিল। এই অবরোধের কারণে কাঁটাবন ও নীলক্ষেত সড়ক চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনরত বোর্ডাররা জানায়, কোন ধরনের নোটিস ছাড়াই হোস্টেলের ভাড়া দ্বিগুণ করার প্রতিবাদে তারা রাস্তায় নেমেছেন। মঙ্গলবার রাত নয়টা থেকে তারা রাস্তা অবরোধ করে আছেন। আন্দোলনকারীদের দাবি, হোস্টেল কর্তৃপক্ষ কিংবা সরকারের পক্ষ থেকে সিট ভাড়া বৃদ্ধি প্রত্যাহার কিংবা আশ্বাস না পাওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে। কর্তৃপক্ষ এ বিষয়ে কিছুই জানাচ্ছে না বলে দাবি করেন তারা। একজন আন্দোলনকারী জানিয়েছেন, অবরোধস্থলে পুলিশ এসে উপস্থিত হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) এহসান জানান, কর্তৃপক্ষ তাদের খবর দেয়নি। নিউমার্কেট থানা কাছে এবং রাস্তা অবরোধের ফলে যানজটের সৃষ্টি হয়েছে। এসব পরিস্থিতির কথা ভেবেই ফোর্স মোতায়েন করা হয়েছে। অন্যদিকে নিউমার্কেট থানার বেতার অপারেটর মোস্তাফিজুর রহমান জানান, রাত সাড়ে ১২টা পর্যন্ত নারীরা রাস্তায় অবস্থান করছেন।