২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নীলফামারীতে দিনমজুর হত্যা॥ তিনজনের যাবজ্জীবন

স্টাফরিপোর্টার, নীলফামারী॥ দিনমজুর বিশাদু মাহমুদ(৪৫) হত্যা মামলার রায়ে তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রত্যেকের দশ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাস করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এই মামলার অপর দুই আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়।

বুধবার দুপুরে নীলফামারী অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাহবুবুল আলম উক্ত রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামীরা হলো নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার রনচন্ডি ইউনিয়নের রনচন্ডি বাজার গ্রামের ইদ্রিস আলীর ছেলে রশিদুল ইসলাম চৌধুরী (৩০),মৃত দবির উদ্দিনের ছেলে সফি চৌধুরী (৫০) ও মাহবুল হোসেনের ছেলে সাজু চৌধুরী(২২)। খালাসপ্রাপ্ত দুই জন হলো দবির উদ্দিনের ছেলে ইদ্রিস আলী চৌধুরী ও রোকনুজ্জামান চৌধুরী।

ঘটনার বিবরনে জানা যায় একই গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে দিনমজুর বিশাদু মাহমুদ একই গ্রামের সহির উদ্দিন চৌধুরীর কাছ থেকে ২২ শতক জমি বন্ধকী নিয়ে ফসল আবাদ করতো। কিন্তু বন্ধকী ওই জমি দাবি করে আসামীরা। এ নিয়ে তারা ২০০৮ সালের ১৪ মার্চ সকালে বিশাদুর বন্ধকী নেয়া জমির ফসল বিনষ্ট করে জোড় পূর্বক দখল করতে যায়। এতে বিশাদু বাধা দিতে গেলে আসামীরা তার উপর হামলা চালায় এবং লাঠি দিয়ে পিটিয়ে হত্যা। এ ঘটনায় সেদিনই হত্যার শিকার বিশাদুর স্ত্রী হালিমা বেগম ৫জন কে আসামী করে কিশোরীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ শুনানী শেষে আদালত উক্ত রায় প্রদান করেন বলে নিশ্চিত করেন অতিরিক্ত পিপি এ্যাডঃ আজিজুল ইসলাম প্রাশানিক।