১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চবিতে শিবিরের দুই নেতাসহ আটক ১০

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শহীদ আব্দুর রব হলে তল্লাশি চালিয়েছে পুলিশ ও প্রশাসন। বুধবার বিকেল সাড়ে চারটা থেকে এ তল্লাশি শুরু হয়। এসময় হল থেকে আব্দুর রব হল শাখা শিবিরের সভাপতি জাহিদ ও সাধারণ সম্পাদক জোবায়েরকে আটক করা হয়। পাশাপপাশি উদ্ধার করা হয় বিপুল পরিমান জিহাদী বই।

বিশ্ববিদ্যালয় ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার গোপন সংবাদের ভিত্তিতে রব হলে তল্লাশি চালানো হয়। প্রশাসনের দাবি নাশকতার পড় পরিকল্পনা নিয়ে শিবিরের ক্যাডাররা রব হলে সংগঠিত হচ্ছিল। তবে তার আগেই প্রশাসনের তৎপরতায় তা নস্যাত হয়ে যায়। এ বিষয়ে চবি সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল নাশকতা করতে শিবির নেতারা এ হলে সংগঠিত হচ্ছে। তাই আমরা এখানে তল্লাশি চালিয়েছি। হল থেকে শিবিরের বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছে।’

এ বিষয়ে হাটহাজারী থানার ওসি মো. ইসমাইল জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে হলে তল্লাশি চালানো হয়। এসময় হল শাখা শিবিরের সভাপতি জাহিদ ও সাধারণ সম্পাদক জোবায়েরকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া আরো দশ বারোজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।’ বুধবার সনধ্যা ছয়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত হলে তল্লাশি চলছিল বলেও জানান তিনি।