১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘ভ্রমর’ ॥ মীর সাব্বির-ইশানার

সংস্কৃতি ডেস্ক ॥ সম্প্রতি নির্মিত হয়েছে রোমান্টিক কাহিনী নির্ভর একক নাটক ‘ভ্রমর’। নাটকে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির ও লাক্সতারকাখ্যাত অভিনেত্রী ঈশানা। আজম খান রচিত এবং তরুণ পরিচালক প্রাচ্য পলাশ পরিচালিত নাটকে আরও অভিনয় করেছেন সাইফুল ইসলাম মাহমুদ, সেলিম আহমেদ, র‌্যাম্প মডেল রোহান সাম্স, লিয়া আর্লিন লিয়ানা, নিয়ামুল করিম, নুজহান জিনান, ইমরান শাহীন প্রমুখ। উত্তরার মন্দিরা শূটিং হাউস ও সংলগ্ন এলাকায় নাটকটির শূটিং সম্প্রতি শেষ হয়েছে।

নাটক প্রসঙ্গে নির্মার্তা প্রাচ্য পলাশ জানান, জীবনের রোমাঞ্চকর, স্মৃতিবিজড়িত ও আনন্দ বেদনার নীল বেগুনী রঙের আবেগঘন গল্প শেয়ার করার মধ্য দিয়ে অপরিচিত দু’জন তরুণ-তরুণীর শুভ্র-পবিত্র ভালবাসার বন্ধনে আবদ্ধ হওয়া দেখানো হয়েছে নাটকে। প্রযোজনা প্রতিষ্ঠান ‘প্রাকৃত’ নির্মিত হয়েছে রোমান্টিক একক নাটক ‘ভ্রমর’।

নাটকের গল্পে দেখা যাবে অসুস্থ বাবার ওষুধ ক্রয় ও ছোট ভাইয়ের পরীক্ষার ফরম ফিলাপের টাকা যোগাড় করতে গিয়ে চাকরির প্রলোভনে পড়ে ইশানা পাচার হয়ে যায়। এক সময় তার ঠাঁই হয় পতিতালয়ে। সেখান থেকে তাকে উদ্ধার করেন ধনাঢ্য অথচ পারিবারিক টানাপোড়েনে বিদগ্ধ মীর সাব্বির। এরপর তাদের মধ্যে এক ধরনের সম্পর্ক তৈরি হয়। এগিয়ে যায় নাটকের গল্প। নির্মাতা, বলেন রোমান্টিক কাহিনীনির্ভর এ নাটকটি দর্শকদের ভাল লাগবে। মীর সাব্বির ও ঈশানার অভিনয় দর্শকদের মন ছুঁয়ে যাবে বলে তিনি মনে করেন।

শিমুল সরকারের দুই ধারাবাহিক

সংস্কৃতি ডেস্ক ॥ এই সময়ের জনপ্রিয় নাট্যকার ও পরিচালক শিমুল সরকার নতুন দুটি ধারাবাহিক নাটক নির্মাণ শুরু করছেন। বিশেষ করে আমাদের চিরায়ত বাংলার বিখ্যাত চরিত্র গোপাল ভাঁড় ও বিশ্ববিখ্যাত চরিত্র চার্লি চ্যাপলিন চরিত্রকে নিয়ে প্রথমবারের মতো কাজ করতে যাচ্ছেন তিনি। এক ঘণ্টা ব্যাপ্তির এই ধারাবাহিকে প্রতি পর্বেই থাকবে আলাদা ঘটনা। পুরো ঘটনাই জমে উঠবে এই দুটি বিখ্যাত চরিত্রকে ঘিরে। পরিকল্পনা ও পরিচালনা করছেন তিনি এই নাটকটির। নাটকের পা-ুলিপি করছেন মিরাক্কেল খ্যাত তারকা সৌরভ পালোধী। এ নাটকের প্রধান দুটি চরিত্রের মধ্যে চ্যাপলিনের ভূমিকায় অভিনয় করবেন মিরাক্কেল সেরা তারকা অপার বাংলার ভিকি নন্দী। গোপাল ভাঁড় হবেন বাংলাদেশেরই কেউ। আগামী ডিসেম্বরের শুরুতে এই ধারাবাহিকের শূটিং শুরু করবেন শিমুল সরকার। এটি তার জীবনের অন্যতম চ্যালেঞ্জ। বর্তমানে তার আরেকটি বড় ধারাবাহিকের শূটিং চলছে। ‘একি কা ’ শিরোনামের এই ধারাবাহিকেও থাকছে নানা চমক। যাত্রার ভঙ্গিতে এই প্রথম কোন বড় টিভি ধারাবাহিকের কাজ করছেন তিনি। তবে এই দুটি ধারাবাহিক কোন টিভিতে প্রচার হবে তা এখনও তিনি ঠিক করেননি বলেও জানান।