২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফারুক সভাপতি ও হুদা সম্পাদক নির্বাচিত

  • সাফমার নতুন কমিটি

গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে সাউথ এশিয়ান ফ্রি মিডিয়া এ্যাসোসিয়েশন (সাফমা), বাংলাদেশের কার্যনির্বাহী কমিটির এক সভায় সর্বসম্মতিক্রমে জাহিদুজ্জামান ফারুককে সভাপতি ও নুরুল হুদাকে সেক্রেটারি জেনারেল নির্বাচিত করে সংগঠনের নতুন কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের সভাপতি রিয়াজ উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় মিসেস রাশিদা আমিন ও মঞ্জুরুল আহসান বুলবুলকে সহ-সভাপতি, কাশেম হুমায়ুনকে কোষাধ্যক্ষ এবং জহিরুল আলমকে সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। সভায় সাফমার জাতীয় কমিটিতে সর্বমোট ১৮ সদস্যের কার্যকরী কমিটি গঠন সাফমার অঙ্গসংগঠন সাউথ এশিয়ান মিডিয়া কমিশন (এসএমসি) এবং নারী সাংবাদিকদের জন্য গঠিত সোয়ামকে পুনর্গঠন এবং পুনর্বিন্যাসের প্রস্তাব করা হয়। সভায় সংগঠনের আগামী কর্মসূচী এবং সাংবাদিকতা পেশার মান বৃদ্ধিকল্পে দক্ষিণ এশীয় দেশসমূহের সাংবাদিকদের ঐক্যবদ্ধ কর্মসূচী গ্রহণের গুরুত্বারোপ করা হয়। -বিজ্ঞপ্তি

১৪ নবেম্বর চার লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার ॥ ছয় মাস থেকে পাঁচ বছরের কম বয়সী ৪ লাখ ৭ হাজার ৯০৩টি শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়াবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। আগামী ১৪ নবেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেনের মাধ্যমে এই ভিটামিন খাওয়ানো হবে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন উদযাপন উপলক্ষে বুধবার দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নগর ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সম্মেলনে জানানো হয়, ক্যাম্পেন চলাকালে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৫৬ হাজার ৪৯৪টি শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল এবং ১ বছর থেকে ৫ বছর বয়সী ৩ লাখ ৫১ হাজার ৪০৯টি শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ডিএনসিসির অস্থায়ী এক হাজার ৪৫০টি কেন্দ্রসহ মোট এক হাজার ৪৯৯টি কেন্দ্রে নগরীর শিশুদের ভিটামিন এ খাওয়ানো হবে।

জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আজ

১৪৩৭ হিজরী সনের পবিত্র সফর মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান। খবর বাসস’র।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র সফর মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা অন্য কোন উপায়ে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে। টেলিফোন নম্বর: ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার একথা জানানো হয়।