২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কিবরিয়া হত্যা মামলা ॥ সাক্ষ্যগ্রহণ ফের পেছাল

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ আসামিদের অনুপস্থিতির কারণে বুধবার সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি। আদালতে বেশির ভাগ আসামির অনুপস্থিতির কারণে সিলেট দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্যগ্রহণ করা থেকে বিরত থাকেন। আদালত সূত্র জানায়, কারান্তরীণ ১৪ আসামির মধ্যে মাত্র ৫ জন হাজির ছিলেন। এজন্য আদালত সাক্ষ্যগ্রহণ করেননি। আদালতে হরমুজ আলী নামক এক ব্যক্তির সাক্ষ্যপ্রদানের কথা ছিল। বৃহস্পতিবার ফের সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য রয়েছে।

খাল দখল করে ভবন

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় সরকারী খাল ও খাস জমি দখল করে স্থানীয় এক প্রভাবশালী ব্যবসায়ী পাকা দোতলা ভবন নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বাহেরচর-চতলাখালী সংযোগ সেতুর পূর্ব পাশে নির্মিত হচ্ছে এ ভবনটি। এরই মধ্যে ভবনের নিচতলার কাজ প্রায় শেষ হয়ে এসেছে। স্থানীয় ভূমি দফতরও জানিয়েছে, ওই জমিটি খাস। কিন্তু এরপরও কিভাবে এ ভবন নির্মিত হচ্ছে, এ নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী নগরীর সড়কের পাশের বিভিন্ন অবৈধ স্থাপনা দখলমুক্ত রাখতে উচ্ছেদ অভিযানে নেমেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। বুধবার সকাল থেকে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। রাসিকের তথ্য অনুযায়ী বৃহস্পতিবারও এ উচ্ছেদ অভিযান চলবে। প্রথম দিন নগরীর কোর্ট মসজিদ থেকে বর্ণালীর মোড় পর্যন্ত রাস্তার দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এআইইউবিতে ক্রীড়া প্রতিযোগিতা

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি- বাংলাদেশ (এআইইউবি) এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অফিস অব স্পোর্টসের উদ্যোগে ৭ দিনব্যাপী আন্তঃবিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আন্তঃবিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন এআইইউবির প্রো-ভাইস চ্যান্সেলর ড. চার্লস সি ভিলোনোভা। এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক মনজুর এইচ খান, পরিচালক আবদুল কাদের নাজমুল, এআইইউবির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আন্তঃবিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন কর্মসূচীর মধ্যে দাবা, ক্যারাম, সাইবার গেমস, টেবিল টেনিস, লুডু, ব্যাডমিন্টন, ব্রিলিয়ার্ড, শারীরিক গঠন প্রতিযোগিতা, ভলিবল ও হ্যান্ডবল রয়েছে।

-বিজ্ঞপ্তি।

স্টামফোর্ড ভার্সিটিতে বিতর্ক প্রতিযোগিতা

সম্প্রতি স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে স্টামফোর্ড ডিবেট ফোরাম (এসডিএফ) আয়োজিত ৮ম স্টামফোর্ড জাতীয় বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক ম হামিদ।

অনুষ্ঠানের বিশেষ অতিথি দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ও ঔপন্যাসিক ইমদাদুল হক মিলন বলেন, ‘আমি আবেগের মানুষ। আবেগ তোমার যুক্তিকে প্রখর করে দেবে।’

‘একটি স্বপ্ন, ষোলো কোটি আশ্রয়’ এই স্লোগান নিয়ে দেড় মাসব্যাপী এই আয়োজনে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় মোট তিন শাখায় প্রায় ২০০ শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এসডিএফের সভাপতি আমিমুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রফেসর মোহাম্মদ আলী নকী এবং এসডিএফের চীফ কো-অর্ডিনেটর আল মামুন। -বিজ্ঞপ্তি।