২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

কুণ্ডুবাড়ির মেলা

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর), ১১ নবেম্বর ॥ দক্ষিণবঙ্গের বিখ্যাত ঐতিহ্যবাহী মাদারীপুরের কালকিনি পৌর এলাকার দক্ষিণ গোপালপুর গ্রামে কালিপূজা উপলক্ষে ৭ দিনব্যাপী ক-ুবাড়ির মেলা উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বুধবার সকালে এ মেলা উদ্বোধন করেন মাদারীপুরে-৩ আসনের এমপি আফম বাহাউদ্দিন নাছিম। এ সময় কু-ুবাড়ি পূজা ও মেলা কমিটির সভাপতি ভজন ক-ুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাবু কাজল কৃষ্ণ দে, সরোয়ার হোসেন প্রমুখ।

অস্ত্রের লাইসেন্স বাতিল

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১১ নবেম্বর ॥ যত্রতত্র অস্ত্র প্রদর্শন করে জনমনে ভীতি সঞ্চারসহ একাধিক অভিযোগের ভিতিত্তে মাগুরা পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তপন কুমার রায়সহ তিন জনের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়েছে। লাইসেন্স বাতিল হওয়া অপর দুজন হচ্ছেন জেলা কৃষক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ সংগ্রাম আহমেদ শামীম ও মাইক্রোবাস মালিক সমিতির লাইন সম্পাদক এবং জেলা বিএনপির নির্বাহী সদস্য রফিকুল ইসলাম রিপু। বুধবার দুপুরে লাইন্সেস বাতিলের বিষয়টি নিশ্চিত করেন মাগুরার সিনিয়র সহকারী পুলিশ সুপার সুদর্শন কুমার রায়।

সাত দফা দাবি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১১ নবেম্বর ॥ হত্যা, ক্যু, ষড়যন্ত্র, অপহরণ, জঙ্গীবাদনির্ভর সাম্প্রদায়িক, রাজনীতি প্রত্যাখ্যান ও উগ্রবাদী সকল রাজনীতি নিষিদ্ধসহ ৭ দফা বাস্তবায়নের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে শহরের গৌরাঙ্গবাজারে জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের উদ্যোগে এ কর্মসূচীতে নানা শ্রেণী-পেশার লোকজন অংশ নেয়। সংগঠনের সভাপতি এ্যাডভোকেট অশোক সরকারের সভাপতিত্বে এতে বক্তৃতা করেন জেলা কমিটির সহ-সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, সমাজকর্মী ফাইজুল ইসলাম, আশরাফ আলী প্রমুখ।

বাল্যবিয়ে প্রতিরোধে সভা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিশু কন্যার বিয়ে নয়, করবে তারা বিশ্বজয়- এ স্লোগানকে সামনে রেখে শ্রীনগরে বাল্যবিয়ে প্রতিরোধের জন্য উদ্বুদ্ধকরণ সভা করেছে মহিলাবিষয়ক অধিদফতর। বুধবার সকালে উপজেলার তন্তর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। তন্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা যতন মার্মা।

রুসদী উচ্চ বিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, ইমাম ও কাজীদের উপস্থিতিতে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম, মহিলাবিষয়ক কর্মকর্তা সেলিমা খাতুন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু হানিফা নোমান, শ্রীনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ হোসেন প্রমুখ।

চার নারীকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১১ নবেম্বর ॥ বাউফলে এক সংখ্যালঘু পরিবারের চার নারীকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়েছে।

বুধবার সকাল ৮টার দিকে উপজেলার কনকদিয়া স্যার সলিমুল্লাহ স্কুল এ্যান্ড কলেজ এলাকায় এ ঘটনা ঘটে। আহত চারুবালা ও মলিনাকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং সাথী, প্রিয়াংকা নামে দুই নারীকে প্রাথমিকভাবে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

মাইক্রোবাস উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১১ নবেম্বর ॥ নওগাঁর রাণীনগরে চালককে খুন করে ছিনতাইকৃত মাইক্রোবাস ৩ দিন পর লক্ষ্মীপুর জেলা সদরের একটি স্কুল মাঠ থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে হত্যা ও ছিনতাইয়ের সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সৃজনশীল বাতিল দাবি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১১ নবেম্বর ॥ ‘মানি না, মানব না, ৭টি সৃজনশীল লিখব না’ এমন সেøাগানকে সামনে রেখে বুধবার ঠাকুরগাঁওয়ে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি পেশ করেছে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সকালে ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠে জমায়েত হওয়ার পর শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা।

কমলগঞ্জে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার ১১ নবেম্বর ॥ কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী মণিপুরী অধ্যুষিত গুলেরহাওর গ্রামে প্রয়াত প্রধান শিক্ষক মণিলাল সিংহের বাড়িতে রাত ২টার পর ৫-৬ সদস্যের মুখোশ পরা ডাকাত দল জানালার গ্রিল ভেঙে ঘরে প্রবেশ করে নগদ অর্থ স্বর্ণালঙ্কারসহ প্রায় দুই লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

কারেন্ট জাল জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শহরের জোড়পুকুর পাড় এলাকায় ইভা ফিশিং নেট কারখানায় অভিযান চালিয়ে ৪ টন কারেন্ট জাল জব্দ করেছে পুলিশ। বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। এ সময় সম্রাট নামে এক শ্রমিককে আটক করে এক মাসের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১১ নবেম্বর ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশের স্থাপিত ৩ শতাধিক অবৈধ স্থাপনা অপসারণে মঙ্গলবার দিনব্যাপী উচ্ছেদ অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় সওজের ৩ একর ২০ শতাংশ জমি অবৈধ দখলমুক্ত করা হয় ।

পুলিশের চাঁদাবাজির প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১১ নবেম্বর ॥ পুলিশের চাঁদাবাজিসহ নানা ধরনের হয়রানি ও দিনের বেলায় ঢাকায় ট্যাঙ্কলরি প্রবেশের নিষেধাজ্ঞার প্রতিবাদে সিদ্ধিরগঞ্জের গোদনাইলে পদ্মা ও মেঘনা তেল ডিপোর প্রধান ফটকের সামনে প্রতিবাদ সভা করেছে ট্যাঙ্কলরির মালিক ও শ্রমিকরা। বুধবার সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বাংলাদেশ পেট্রোল পাম্প, ট্যাঙ্কলরি মালিক ও শ্রমিক ইউনিয়নের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা অংশগ্রহণ করেন।

সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১১ নবেম্বর ॥ শেরপুরে ছাত্রী আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের সামনে স্পিড ব্রেকারের দাবিতে প্রায় ৩ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে সেখানকার ছাত্র-ছাত্রীরা। ১১ নবেম্বর বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ওই অবরোধ চলে।

আইনজীবীকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১১ নবেম্বর ॥ হবিগঞ্জ শহরের ইনাতাবাদ এলাকার একটি বাসভবনে এনামুল হক এনাম নামে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে ক্ষত-বিক্ষত করেছে সন্ত্রাসীরা। তিনি একজন পেশায় আইনজীবী ও এনজিও সংস্থা ‘চৌকস’ এর সেক্রেটারি।

যশোরে এজতেমা শুরু আজ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে তিন দিনব্যাপী আঞ্চলিক এজতেমা শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। জেলার উপশহর মাঠ ও আশপাশের এলাকাজুড়ে লক্ষাধিক মানুষের জমায়েতের জন্য এজতেমার মাঠ প্রস্তুত করা হয়েছে। এজতেমাকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নেয়া হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আগামী ১৪ নবেম্বর আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে এই এজতেমা শেষ হবে।

নাটোরে আ’লীগ প্রার্থী জয়ী

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১১ নবেম্বর ॥ নাটোরের সিংড়া ও গুরুদাসপুর উপজেলা উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ভিপি শফিকুল ইসলাম শফিক (দোয়াত-কলম) ৯৪ হাজার ৭৫৪ ভোট পেয়ে বিজয়ী হন। রাত সাড়ে ৯টার দিকে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার আশরাফুল ইসলাম। উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এ উপজেলার মোট ১১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।

ভাটিয়ারীতে হাসপাতাল উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ১১ নবেম্বর ॥ অবশেষে সীতাকু-ের ভাটিয়ারীতে উদ্বোধন হলো বহুল প্রতীক্ষিত ২৫০ শয্যাবিশিষ্ট বিএসবিএ (বাংলাদেশ শিপ ব্রেকিং এ্যাসোসিয়েশন) হাসপাতাল। বিএসবিএ’র নিজস্ব অর্থায়নে প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে এ হাসপাতাল নির্মাণ করা হয়।

মুক্তিযোদ্ধা কমান্ডার বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ১১ নবেম্বর ॥ অর্থ আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ওয়াজেদ আলী মিয়াকে সাময়িকভাবে অপসারণ করা হয়েছে। রবিবার পটুয়াখালী জেলার ইউনিট কমান্ডার এমএ হালিম কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের পরিপত্র মোতাবেক তাকে সাময়িকভাবে অপসারণ করেন।

উপজেলা কমান্ডার মোঃ ওয়াজেদ আলী মিয়ার বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে গত ৭ নবেম্বর একটি তদন্ত দল সরেজমিন তদন্ত করে বিভিন্ন দুর্নীতির সত্যতা পায়।

লালন উৎসব শুরু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের কার্ত্তিকদিয়া আলিম ফকিরের জলসায় মঙ্গলবার রাত থেকে দু’দিনব্যাপী লালন উৎসব ও লালন ভক্ত সমাবেশ শুরু হয়েছে। বাগেরহাট সাংস্কৃতিক ফাউন্ডেশনের সম্পাদক মীর ফজলে সাঈদ ডাবলু এ উৎসবের উদ্বোধন করেন। জেলা লালন ভক্ত ও অচিন পাখি সংগঠনের সভাপতি শেখ হাফিজুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেনÑ রতন কুমার দাস, একরাম হোসেন, আব্দুল আলিম, ইসলাম ফকির, হায়দার মোড়ল, ওমর আলী প্রমুখ।