২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতীয় ঐক্যের বিকল্প নেই ॥ ড. কামাল

স্টাফ রিপোর্টার ॥ দেশে সঙ্কটকালীন অবস্থা থেকে উত্তরণের জন্য জাতীয় ঐক্যের দাবি জানিয়েছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন রাজনৈতিক দল গণফোরাম। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিবাদ ও সকল হত্যাকা-ের বিচার দাবিতে মানববন্ধনে তারা এ দাবি জানান।

বক্তারা বলেন, সহিংসতা আজ দেশে মহামারি আকার ধারণ করেছে। নারী-শিশু কেউ আজ নিরাপদ নয়। দেশে এখন কঠিন অবস্থা চলছে। সাধারণ মানুষ থেকে শুরু করে আইন-শৃঙ্খলার কাজে যারা নিয়োজিত তারাও নিরাপদ নয়। সহিংসতা পরিহার করে ঐকমত্য প্রতিষ্ঠার লক্ষ্যে সব রাজনৈতিক দল নিয়ে জাতীয় ঐক্য গড়ার কোন বিকল্প নেই।

সকল হত্যাকা-ে জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়ে নেতারা বলেন, হত্যাকারীরা একের পর এক হত্যাকা- ঘটাচ্ছে। কিন্তু তাদের কোন বিচার হচ্ছে না। আর বিচার না হওয়ার কারণেই হত্যার মিছিল দিন দিন বাড়ছে। তারা বলেন, একের পর এক লেখক-প্রকাশকসহ ব্লগার হত্যা করা হচ্ছে। একদিকে হত্যা চলছে। অন্যদিকে বিচারের খবর নেই। অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। একটি ঘটনারও সুষ্ঠু তদন্ত হচ্ছে না। যা হচ্ছে নামমাত্র। এতে অপরাধীদের শেকড়ের সন্ধান মিলছে না। এর পেছনে দুটি কারণ থাকতে পারে। একটি হলো তদন্তকাজে নিয়োজিতদের দক্ষতার অভাব ও আর্থিক অনিয়ম। অপরটি হলো- একই আদর্শে বিশ্বাসী হওয়ায় অপরাধীদের বাঁচানোর চেষ্টা।

বক্তারা বলেন, চলতি বছরের ৩০ মার্চ সকালে রাজধানীর তেজগাঁওয়ের দক্ষিণ বেগুনবাড়ীতে প্রকাশ্যে ব্লগার ওয়াশিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পর পালানোর সময় জিকরুল্লাহ ওরফে জিকির ও আরিফুলকে হিজড়া লাবণ্য একাই ধরে ফেলেন। ব্লগার বাবু হত্যা মামলায় হিজড়া লাবণ্য ‘প্রধান সাক্ষী’। বাস্তবতা হলো, হত্যাকা-ের সময় আসামিদের হাতেনাতে ধরার পর সবার আশা ছিল এসব ঘটনার শেকড়ের সন্ধান মিলবে। কিন্তু আদৌ তা হয়নি। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শেকড় বের করতে পারলে ফের এ রকম হত্যাকা- ঘটত না বলেও মনে করেন তারা। কিন্তু খবর আছে নিরাপত্তার অভাবে লাবণ্য হিজড়া ইতোমধ্যে ঢাকা ছেড়ে চলে গেছেন। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ।

নির্বাচিত সংবাদ